Tuesday, 27 July, 2021 খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




কমলগঞ্জে আ.লীগের চেয়ারম্যান প্রার্থীসহ ৪ জনের মনোনয়ন বাতিল

বিয়ানীবাজারবার্তা২৪.কম, কমলগঞ্জ।।

কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যাপক মো. রফিকুর রহমানসহ ৪ প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষনা করা হয়েছে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় প্রার্থীদের মনোনয়ন যাচাই বাচাই করে জেলা রিটার্নিং অফিসার ও নির্বাচন অফিসার মোহাম্মদ মঞ্জুরুল আলম তাদের প্রার্থীতা বাতিল করেন।



যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন, চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী অধ্যাপক মো. রফিকুর রহমান, ওয়ার্কাস পার্টির মনোনিত প্রার্থী আব্দুল আহাদ মিনার এবং ভাইস চেয়ারম্যান পদে মো. সিদ্দেক আলী ও মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।



তাদের মধ্যে পদে ব্যাংক ঋণ খেলাপি দেখিয়ে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী অধ্যাপক মো. রফিকুর রহমান এবং আয়কর রিটার্ন জমা না দেওয়ায় ওয়ার্কাস পার্টির মনোনিত প্রার্থী আব্দুল আহাদ মিনারকে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।



একই সাথে ব্যাংক ঋণ খেলাপীর কারণে বর্তমান ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. সিদ্দেক আলী ও ভোটারের জাতীয় পরিচয়পত্র নম্বরসহ স্বাক্ষরিত পত্রটিতে জালিয়াতির কারণে মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন জেলা রির্টানিং অফিসার।



মৌলভীবাজার জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মঞ্জুরুল আলম চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের সত্যতা নিশ্চিত করে বলেন, এখন প্রার্থীরা আপিলের সুযোগ পাবেন।



মনোনয়ন বাতিল হওয়া আওয়ামী লীগ মনোনিত প্রার্থী অধ্যাপক মো. রফিকুর রহমান জানান, তিনি ঋণ খেলাপী নন। তিনি ঋণ পরিশোধ করেছেন আগেই। তবে ব্যাংক থেকে সঠিক কাগজ জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে পৌঁছেনি। ব্যাংকের কাগজপত্র তিনি নিজেই জমা করেছেন।



এখন বাংলাদেশ ব্যাংকের কাছ থেকে একটি প্রতিবেদন আসার কথা। তিনি এ ব্যাপারে আপিল করবেন বলে জানান। একই কথা জানান মনোনয়ন বাতিল হওয়া ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. সিদ্দেক আলী।



 

 

 


















 

 


 

Developed by :