Tuesday, 27 July, 2021 খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




বিয়ানীবাজার উপজেলা নির্বাচনে পাঁচ চেয়ারম্যানসহ ১২ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে এ পর্যন্ত চেয়ারম্যান ও দু’ভাইস চেয়ারম্যান পদে ১২ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন রয়েছেন। আগামীকাল সোমবার (১৮ ফেব্রুয়ারি) মনোনয়ন জমাদানের শেষ মুহূর্তে আরও দু’একজন প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে।

এবারের নির্বাচনে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী, বিএনপির নির্বাচন বর্জন এবং জাপার একজন প্রার্থী হওয়ায় নির্বাচন বেশ জমে উঠতে পারে। তফশীল অনুযায়ী যাচাই-বাছাই ২০ ফেব্র“য়ারি, প্রার্থিতা প্রত্যাহার ২৭ ফেব্র“য়ারি এবং পরদিন প্রতীক বরাদ্দ করা হবে।



জানা যায়, দ্বিতীয় ধাপে আগামী ১৮ মার্চ বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চমবারের মতো অনুষ্ঠিত এ নির্বাচন দলীয় প্রতীকে অনুষ্ঠিত হচ্ছে। তবে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মাত্র সাতটি আসন পাওয়ায় উপজেলা নির্বাচন তারা বয়কটের ঘোষণা দিয়েছে।

এ হিসেবে বিয়ানীবাজারে বিএনপি ও জামায়াতে ইসলামী দলীয় কিংবা স্বতন্ত্র ব্যানারেও প্রার্থী দিচ্ছে না। জাতীয় পার্টির একজন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী এবং দলের তিন বিদ্রোহী প্রার্থী মনোনয়ন জমা দিচ্ছেন বলে জানা গেছে। দলের বিদ্রোহীর মধ্যে দু’জন বিগত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।


এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন সংগ্রহ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও উপজেলা চেয়ারম্যান এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান খান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন, আ’লীগের কার্যকরি সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবক সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা শামীম আহমেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম পল­ব,



উপজেলা জাতীয় পার্টির সহ সভাপতি ও কুড়ারবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ আলকাছ আলী। এরমধ্যে জাকির হোসেন ও আবুল কাশেম পল­ব বিগত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের জন্য আবেদন করেছিলেন।


অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন সংগ্রহ করেছেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মুফতি শিব্বির আহমদ, পৌর আওয়ামী লীগের সহ সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী খছরুল হক খছরু, উপজেলা ছাত্রলীগ নেতা আশরাফুল হক রুনু, সৈয়দ খালেদ ও মামুনুর রশীদ খান।



এ পদে শেষ মুহূর্তে উপজেলা ছাত্রলীগের প্রভাবশালী সাবেক এক নেতা মনোনয়ন সংগ্রহ ও জমাদানের সম্ভাবনা রয়েছে।


সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহানারা বেগম।

 

 

 

































 

Developed by :