Wednesday, 28 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




অধ্যাপক গোলাম কিবরিয়ার জানাজায় শোকার্ত মানুষের ঢল, দাফন সম্পন্ন

অধ্যাপক গোলঅম কিবরিয়া তাপাদারের প্রথম জানাজার নামাজের একাংশ

বিয়ানীবাজারবার্তা২৪.কম: শ্রদ্ধা, ভালোবাসা ও চোখের জলে ভাসিয়ে বিয়ানীবাজারবাসী শেষ বিদায় জানালো সৃজনকর্মের কারিগর, সিলেট শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক এ কে এম গোলাম কিবরিয়া তাপাদারকে। আজ শনিবার দু’দফা জানাজা শেষে বিকেলে তাঁকে মুড়িয়া ইউনিয়নের ছোটদেশ গ্রামের (হাজিটিলা) পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এরআগে, শনিবার বেলা সোয়া দু’টায় বিয়ানীবাজার সরকারি কলেজ ক্যাম্পাসে মানুষ গড়ার কারিগর অধ্যাপক কিবরিয়ার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

সেখানে সাবেক বিচারপতি, শিক্ষা বোর্ডের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, রাজনীতিবিদ ও বিভিন্ন পেশার অগণিত মানুষ শেষবারের মতো তাকে দেখতে ভিড় করেন এবং ব্যক্তি ও সংগঠন ফুলেল শ্রদ্ধা জানান।

এ সময় অধ্যাপক কিবরিয়ার সহপাঠী, সহকর্মী, সুশীল সমাজের অগ্রজ ও অনুজ অনেকেই স্মৃতিরোমন্থন করেন।

পরে তাঁর লাশ ছোটদেশ গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে ছোটদেশ জামে মসজিদ প্রাঙ্গণে বেলা সাড়ে ৩ টায় মরহুমের দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

এরপর অধ্যাপক কিবরিয়ার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, গতকাল শুক্রবার রাত পৌণে ৮ টায় সিলেট নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অধ্যাপক গোলাম কিবরিয়া ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৬৪ বছর। তিনি মাতা, স্ত্রী, ভাই-বোন, দুই পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন থেকে জটিল রোগে আক্রান্ত ছিলেন।

অধ্যাপক কিবরিয়া পরিবার নিয়ে সিলেট নগরীর শাহজালাল উপশহরের একটি ফ্লাটে বসবাস করতেন।

শোক প্রকাশ: সিলেট শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক এ কে এম গোলাম কিবরিয়া তাপাদার এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান।

আজ এক শোকবার্তায় তাঁরা মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

 

Developed by :