Sunday, 5 February, 2023 খ্রীষ্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




মাথিউরা-লাসাইতলা গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত ১০।। ফাকাগুলি, দুজনকে সিলেট প্রেরণ

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বিয়ানীবাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর সংঘর্ষে উভয়পক্ষে অন্তত ১০জন আহত হয়েছেন। এরমধ্যে দু’জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে ৭ রাউন্ড ফাকাগুলি ছোঁড়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত সাড়ে ১১টায় উপজেলা চেয়ারম্যান, বিবদমান দু’ইউনিয়নের চেয়ারম্যানের সহায়তায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (২৮ জুন) রাত ৯টা থেকে দু’ঘন্টাব্যাপী মাথিউরা ইউনিয়নের পূর্বপার ও মোল্লাপুর ইউনিয়নের লাসাইতলার মধ্যখানে দু’গ্রামবাসীর মধ্যে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিয়ানীবাজার উপজেলার দু’ইউনিয়নের সংযোগ রাস্তায় পানি প্রবাহের জন্য লাসাইতলা এলাকায় একটি ছোট কালভার্ট রয়েছে। গত কিছুদিন আগে রাস্তাপাকাকরণ কাজ চলাকালে তা মাটি দিয়ে ভরাট করা হয়। গত দু’দিন বৃষ্টি হওয়ায় লাসাইতলার বাসাবাড়িতে পানি ঢুকে পড়ে এবং জমির ফসলাদি বিনষ্ট হওয়ার উপক্রম হয়। একপর্যায়ে গতকাল শুক্রবার রাতে লাসাইতলা গ্রামের কয়েকজন লোক পানি নিষ্কাশনের জন্য বদ্ধকালভার্ট খুলতে মাটি সরাতে গেলে পূর্বপারের লোকজন তাতে বাধা দিলে সংঘর্ষ শুরু হয়।

দু’পক্ষের ইটপাটকেল ও দেশীয় অস্ত্রের আঘাতে মাথিউরা পূর্বপারের আহত হয়েছেন আলী হোসেন ও নাজিম উদ্দিন। তাদের চোখে ও মুখে আঘাত থাকায় বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

অপরদিকে লাসাইতলা গ্রামের আহত হয়েছেন আব্দুল আজিজ, তাজ উদ্দিন, কয়সর আহমদ, জলিল, রাজু, সুহেল, সাজু। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ অবণী শংকর কর বলেন, রাস্তায় কালভার্ট নিয়ে দু’পক্ষে মারামারি বাধে। পুলিশ গিয়ে ৬-৭ রাউন্ড ফাকা গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।

তিনি বলেন, দু’চেয়ারম্যান সমস্যা সমাধানের দায়িত্ব নিয়েছেন। তারা ব্যর্থ হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

সর্বশেষ সংবাদ

Developed by :