Friday, 26 November, 2021 খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |




সিলেট বিশ্বনাথে সড়কের পার্শ্বের অবৈধ স্থাপনা উচ্ছেদ

বিশ্বনাথ: সিলেটের বিশ্বনাথে উপজেলার স্থানীয় রহমাননগর ও বৈরাগী বাজার এলাকায় ‘রামপাশা-বৈরাগী বাজার-সিংগেরকাছ বাজার সড়কের’ পার্শ্বে সরকারি খাস ভূমি গড়ে উঠা অবৈধ স্থাপনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা’র নেতৃত্বে পরিচালিত এক উচ্ছেদ অভিযানে উচ্ছেদ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে সিঙ্গেরকাছ মৌজার ১নং খাস খতিয়ানের ৯১২২, ৯২০৯, ৯২১০নং দাগের রাস্তা রকম ভূমিতে অবৈধভাবে নির্মাণ করায় উচ্ছেদ অভিযানটি পরিচালনা করা হয়। উচ্ছেদ অভিযানটির ফলে সরকারের ০.০১০৫ একর খাস জমি অবৈধ দখল মুক্ত হয়েছে। এর ফলে সড়কটিতে দীর্ঘদিন ধরে থাকা জলাবদ্ধতা দূর হবে এবং মানুষের দূর্ভোগ কমবে।



উপজেলার জনগুরুত্বপূর্ণ ‘রামপাশা-বৈরাগী বাজার-সিংগেরকাছ বাজার সড়কের’ বিভিন্ন স্থানে জলাবদ্ধতার কারণে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সড়কে জলাবদ্ধতা থাকায় চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে সড়ক ব্যবহারকারী ৩টি (বিশ্বনাথ-জগন্নাথপুর-ছাতক) উপজেলার জনসাধারণকে এবং পানিবন্দি অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন উপজেলার রহমাননগর গ্রামের প্রায় ৪০টি পরিবারের লোকজন।



উল্লেখ্য, রহমান নগর গ্রামের লাল মিয়া’সহ কিছু লোক অবৈধ স্থাপনা নির্মাণ করে তাদের বাড়ির পাশ দিয়ে প্রবাহিত সরকারি নালাটি বন্ধ করে দেন। ফলে রামপাশা-বৈরাগী বাজার-সিংগেরকাছ বাজার সড়কের জলাবদ্ধতা সৃষ্টি হয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়। পানি নিষ্কাশনের সরকারি নালাটি বন্ধ করে জলাবদ্ধতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও নালাটি পূর্বের ন্যায় খনন করে দেয়ার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর কাছে স্মারকলিপি দেন এলাকাবাসী।



এরপর প্রশাসনের পক্ষ থেকে দায়ের করা হয় উচ্ছেদ মামলা। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে উচ্ছেদ করা হয় সরকারি খাস ভূমিতে নির্মিত অবৈধ স্থাপনাগুলো।

 




























 




 

Developed by :