Tuesday, 21 May, 2019 খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |




শাহবাজপুরে মসজিদের ইমামকে মারধর, উত্তেজনা

বড়লেখা: বড়লেখার শাহবাজপুরে মসজিদের ইমামকে মারধরের ঘটনায় এলাকাজুড়ে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। তবে একপক্ষ আদালত থেকে জামিন নিয়ে মসজিদে তালা দেয়ার হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভয়-আতঙ্কে অনেক সাধারণ মুসল্লী মসজিদে নামাজ পড়া বন্ধ করে দিয়েছেন। এ ধরণের বিষয় উল্লেখ করে পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।

গ্রামবাসী জানান, ভবানীপুর জামে মসজিদের ইমাম তাজুল ইসলাম (২৭) কে শনিবার মারধর করেন একই গ্রামের সাইদুর রহমান ও তার সহযোগীরা। ঘটনা পরবর্তী সময়ে গ্রামবাসী প্রতিবাদ করলে সাইদুর রহমানের পক্ষের লোকজন দেশীয় ধারালো অস্ত্রশস্ত্রসহ পুনরায় হামলা চালান। এতে ৪জন গ্রামবাসী আহত হন। এ সময় গ্রামবাসী প্রতিরোধ গড়ে হামলাকারীদের ব্যবহৃত একটি মোটর সাইকেলসহ ধারালো দেশীয় অস্ত্রশস্ত্র আটক করেন। পরে আটককৃত মোটর সাইকেলসহ ধারালো অস্ত্রশস্ত্র পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় মসজিদ কমিটির পক্ষে কোষাধ্যক্ষ ফয়জুল হক বাদী হয়ে হামলাকারীদের ৪জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেছেন। মামলার আসামীরা হলেন ভবানীপুরের আব্দুল করিমের ছেলে সাইদুর রহমান (২৮), আব্দুল জলিলের ছেলে খালেদুর রহমান (২৩), আব্দুছ ছালামের ছেলে রিপন (৩৫) ও মৃত আব্দুল আজিজের ছেলে জসিম উদ্দিন (৩০)।

এদিকে সাইদুর রহমান বাদী হয়ে গ্রামের ৮জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৫-৬জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। এ মামলায় পুলিশ নিরীহ গ্রামবাসীকে হয়রানী করছে বলে অভিযোগ করেছেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি জয়নাল উদ্দিন। পুলিশি ধরপাকড়ের ভয়ে গ্রামের অনেক লোক বাড়িছাড়া বলেও জানান তিনি।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিনুল হক জানান, উভয়পক্ষে আহত থাকায় পৃথক মামলা নেয়া হয়েছে। এলাকায় উত্তেজনা প্রশমনে পুলিশি নজরদারী বৃদ্ধি করা হয়েছে।

 





Developed by :