Monday, 22 July, 2019 খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




শেখ হাসিনা ছাত্রী হল থেকে চাঁদা দাবি ছাত্রলীগ সভাপতির!

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নির্মাণাধীন ড. ওয়াজেদ রিসার্স ইনস্টিটিউট এবং শেখ হাসিনা ছাত্রী হল থেকে ১৪ লাখ টাকার চাঁদা দাবির অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগ সভাপতি আবু মোন্নাফ আল তুষার কিবরিয়ার বিরুদ্ধে।

এ নিয়ে রোববার রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় বেরোবি শাখা ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন নির্মাণাধীন ভবন দুটির সাইট ইঞ্জিনিয়ার ও ঠিকাদার প্রতিনিধি মোশারফ হোসেন।

তবে চাঁদা দাবির অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগ সভাপতি আবু মোন্নাফ আল তুষার কিবরিয়া। তিনি বলেন, ছাত্রলীগের সুনাম নষ্ট করতেই প্রশাসনের ইন্ধনে এ মিথ্যা অভিযোগ দেয়া হয়েছে।

জিডি সূত্রে জানা গেছে, গত ১২ এপ্রিল বিকেল ৩টায় নির্মাণাধীন ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটের সাইটের অফিস কক্ষে এসে ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া ১৪ লাখ টাকার চাঁদা দাবি করেন। এ সময় ১ লাখ টাকা ওইদিন সন্ধ্যার মধ্যে দাবি করেন এবং বাকি ১৩ লাখ টাকা পরবর্তীতে দিতে হবে বলে হুমকি দিয়ে যান।

এ সময় প্রজেক্টের ইনচার্জ ইঞ্জিনিয়ার ইকবাল বাহারকে টাকা দেয়ার জন্য চাপও সৃষ্টি করেন তুষার কিবরিয়া। এছাড়া কর্মরত শ্রমিকদের বিভিন্নভাবে ভয়ভীতি ও চাপ প্রয়োগ করে কাজ বন্ধ করে দিয়ে যান তিনি।

অভিযোগকারী সাইট ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন, ওইদিনের পর থেকেই আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি নিরাপত্তার জন্য থানায় সাধারণ ডায়েরি করেছি। ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া ১৪ লাখ টাকার চাঁদা দাবি করেছেন।

তবে অভিযুক্ত ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার দাবি চাঁদা দাবির প্রশ্নই ওঠে না। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অন্যায়, অনিয়ম এবং স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে ছাত্রলীগ অবস্থান নেয়ায় সাইটের ইঞ্জিনিয়ারদের মাধ্যমে এ মিথ্যা অভিযোগ করা হয়েছে। এ অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

তাজহাট থানা পুলিশের ওসি রোকনুজ্জামান জিডির বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগটি তদন্ত করে দেখা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Developed by :