Thursday, 22 August, 2019 খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |




প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ছোট্ট শেখ মুজিবের চিঠি

কুষ্টিয়া: পাবনার ঈশ্বরদী থেকে গোপালগঞ্জ রুটে আন্তঃনগর ট্রেন চালুর দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি পাঠিয়েছে দ্বিতীয় শ্রেণি পড়ুয়া একটি শিশু। ছেলেটির কুষ্টিয়ার মিরপুরে থাকলেও তার নানার বাড়ি গোপালগঞ্জে। এই রুটে ট্রেনে যাওয়ার খুব শখ তার।

শিশুটির নাম তোয়াশ জোয়ার্দ্দার। সে কুষ্টিয়ার মিরপুর উপজেলার ‘আমরা নতুন শিক্ষা নিকেতন’ স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

চিঠিতে প্রধানমন্ত্রীকে ‘নানি’ সম্বোধন করেছে তোয়াশ।

বঙ্গবন্ধুর ৭ ভাষণ তার শিশুটির খুবই প্রিয়। ৭ মার্চ, স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের অনুষ্ঠানেও এই ভাষণ দেয় সে। এলাকায় সে ছোট্ট শেখ মুজিব হিসেবে পরিচিত।

গত বৃহস্পতিবার তোয়াশের বাবা মহাম্মদ আলী জোয়ার্দ্দার এই চিঠিটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠান।

এতে তোয়াশ লেখে, সে সম্প্রতি ওমরাহ করতে সৌদি আরবে যাওয়া বাবার সঙ্গে গিয়েছিল। সেখানে কবুতরকে সে খাইয়েছে। আর এই ‘কবুতর এক্সপ্রেস’ নামেই ট্রেনটি চালুর দাবি করে সে।

প্রধানমন্ত্রীকে শিশুর চিঠি

চিঠিতে লেখা হয়, ‘একটি আন্তঃনগর ট্রেন গোপালগঞ্জ থেকে ঈশ্বরদী গামী দ্রুত চালু করবেন। যাতে করে আমি ও আমার পরিবার সকলে মিলে মিরপুর স্টেশন থেকে গোপালগঞ্জের কাশিয়ানির ধনগ্রামে নানুর বাড়ি যেতে পারি।’

‘আপনি আমার নানুর মতো। প্লিজ দয়া করে আমার অনুরোধটি রাখবেন। আমি আমরা নতুন শিক্ষা নিকেতনের দ্বিতীয় শ্রেণির ছাত্র। আমার রোল নং ০১।’

প্রধানমন্ত্রীকে এর আগেও চিঠি লিখেছে দুটি শিশু। একটি শিশু সেতুর নির্মাণের দাবি নিয়ে এবং একটি শিশু তার বাড়িতে যাওয়ার আমন্ত্রণ জানিয়ে চিঠি দেয় প্রধানমন্ত্রীকে।

জবাবে শিশুদের দাবিগুলো পূরণের আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

 

Developed by :