Thursday, 5 December, 2019 খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |




সৌদি আরবে নিকির অশ্লীল অঙ্গভঙ্গির গানের আসর

বিনোদন ডেস্ক: কিছুদিন আগেও সৌদি আরবে গান-বাজনার প্রচলন কমছিল। দিন বদলে হাওয়া লেগেছে সেই দেশেও। মুসলিম ধর্মীয় রীতির প্রতি যত্নশীল এই দেশটির সাম্প্রতিক সময়ে কিছুটা পরিবর্তনও চোখে পড়ছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সৌদিতে নারীদের গাড়ি চালানো, স্টেডিয়ামে যাওয়া এবং কনসার্ট দেখা বৈধতা পেয়েছে।

মুসলিম বিশ্বে এ নিয়ে নানা বিতর্ক সৃষ্টি হয়েছে। আবার সৌদি বাদশার এমন সিদ্ধান্তে তার প্রশংসা করছেন অনেকেই। এসবের ভিড়ে নতুন একটি বিষয় সামনে এসেছে। এবার সৌদির জেদ্দা শহরে অনুষ্ঠিত হচ্ছে একটি আন্তর্জাতিক কনসার্ট।

শোনা যাচ্ছে এই কনসার্টে প্রধান গায়িকা হিসেবে থাকবেন মার্কিন পপতারকা নিকি মিনাজ। আগামী ১৮ জুলাই কিং আবদুল্লাহ স্পোর্টস স্টেডিয়ামে ওই কনসার্টের আয়োজন করা হচ্ছে। সংবাদমাধ্যম গলফ নিউজের খবরে বলা হয়, স্থানীয় সময় বুধবার কনসার্টের আয়োজকদের পক্ষ থেকে এমন ঘোষণা এসেছে।

সংবাদমাধ্যমটি আরো জানায়, কনসার্টে মদ নিষিদ্ধ থাকবে। এ ছাড়া নারীদের পরিধান করতে হবে ঢিলেঢালা লম্বা পোশাক।

গানের কনসার্ট নিয়ে সমস্যা নয়, তবে নিকির অনুষ্ঠানে ঢিলেঢালা পোশাক পরতে বলায় চটেছে সৌদি আরবের নারীদের একটা অংশ। কেউ কেউ বলছেন, ‘নিকি মিনাজের গানগুলো যৌনতা ও অশ্লীল অঙ্গভঙ্গিপূর্ণ। আর সেখানে উপস্থিত সৌদি নারীদের ঢিলে পোশাক পরতে বলা হলো।’

 

Developed by :