Saturday, 4 February, 2023 খ্রীষ্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারবার্তা২৪.কম-এ খবর প্রকাশ

ফলোআপ: আলীনগরে সরকারি ভূমি দখলের সত্যতা পেয়েছে প্রশাসন, শিগগির ব্যবস্থা

বিয়ানীবাজারবার্তা২৪.কম: ‘বিয়ানীবাজারে সরকারি ভ‚মি ভরাট করে বাড়ি, জলাবদ্ধতায় পাকাসড়কের ক্ষতি, মানববন্ধন’ শিরোনামে গত শুক্রবার অনলাইনে একটি সংবাদ প্রকাশিত হয়। বস্তুনিষ্ঠ এ খবরে টনক নড়ে প্রশাসনের। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে গতকাল ভ‚মি অফিসের সার্ভেয়ার তার লোকবল নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় ভ‚ক্তভোগী এলাকাবাসী ও কথিত দখলদার পক্ষের লোকজন উপস্থিত ছিলেন।

বিশ্বস্ত সূত্রমতে, সরেজমিন পরিদর্শনকালে সরকারি ভ‚মি দখল করে বাড়ি নির্মাণ, জলাবদ্ধতা সৃষ্টি এবং পাকাসড়ক ক্ষতিগ্রস্ত হওয়ায় সত্যতা পেয়েছে প্রশাসনের প্রতিনিধিদল। এ সময় প্রশাসনের লোকজন দখলদার পক্ষকে সরকারি ভূমি ছেড়ে দিতে মৌখিক নির্দেশ দিয়েছেন বলে খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে তদন্তে নিয়োজিত সার্ভেয়ার বাদশা মিয়া এ প্রতিবেদকের সাথে আলাপকালে বলেন, আমরা সরেজমিন এলাকা পরিদর্শন করেছি। এলাকাবাসী ও দখলদার পক্ষের সাথে কথা বলেছি এবং মাপজোক দিয়েছি। তিনি বলেন, ইউএনও স্যারের কাছে আজ রোববার প্রতিবেদন দাখিল করবো।

জানা যায়, বিয়ানীবাজারের পূর্ব আলীনগরে সরকারি গোপাট ভরাট করে বাড়ি নির্মাণ করায় এলাকায় জলাবদ্ধতা এবং পানি নিষ্কাশন না হওয়ায় হাওরের ফসলাদি নষ্ট হচ্ছে। এমনকি সামান্য বৃষ্টি হওয়ায় সৈয়দ নবীব আলী কলেজের পাকা রাস্তার বিভিন্ন স্থানে পানিতে তলিয়ে গেছে। ফলে রাস্তার স্থানে স্থানে ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। এসব কারণে কথিত দখলদারদের সাথে এলাকাবাসীর প্রায়ই ঝগড়া বিবাদ হচ্ছে। বিষয়টি এলাকাবাসী প্রশাসনকে লিখিতভাবে জানালেও কোন সুরাহা হয়নি। এ ঘটনার প্রতিকার চেয়ে গত শুক্রবার বিক্ষুব্ধ এলাকাবাসী মানববন্ধন করেন।

সার্বিক বিষয়ে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমান বলেন, আমি অনলাইনের রিপোর্ট পড়েই তাৎক্ষনিক উপজেলা ভ‚মি অফিসের সার্ভেয়ারকে সরেজমিন তদন্ত করে রিপোর্ট দিতে বলেছি। তিনি বলেন, প্রতিবেদন পেলেই শিগগির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসন তৎপর রয়েছে।

 

সর্বশেষ সংবাদ

Developed by :