Tuesday, 21 May, 2019 খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |




বড়লেখায় রাস্তার উন্নয়নে ৮ লাখ টাকার ভূমি দান

বড়লেখা:  বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাহাব উদ্দিনের উন্নয়নের অনুপ্রেরণায় উদ্ধুদ্ধ হয়ে ৮লক্ষাধিক টাকা মূল্যের ব্যক্তি মালিকানাধীন প্রায় ১৯শতক ভূমি গ্রামীন রাস্তা নির্মাণের জন্য দান করেছে একটি পরিবার।

ইউনিয়নের ১নং ওয়ার্ডের অন্তর্গত বিছরাবন্দ-সোয়ারারথল সংযোগ রাস্তা নির্মাণের জন্য এ ভূমি দেন বিছরাবন্দ গ্রামের মরহুম আয়াজ আলীর পরিবার।

প্রায় ৭০মিটার দীর্ঘ এ সংযোগ রাস্তা নির্মান সম্পন্ন হলে গ্রামের মানুষের যাথায়াতের ক্ষেত্রে প্রায় ৩কিলোমিটার পথের দূরত্ব কমে আসবে। দীর্ঘদিনের এই দাবি পূরণ হওয়াতে আনন্দিত এলাকার সাধারণ মানুষ। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের অন্তর্গত পত্যন্ত বিছরাবন্দ গ্রামের বিছরাবন্দ আরএইডি সোয়ারারথল সংযোগ রাস্তা না থাকায় জনসাধারণকে নানা ভূগান্তিতে পড়তে হত। প্রায় ৩  কিলোমিটার পথ ঘুরে প্রধান সড়কের সাথে প্রয়োজনীয় যোগাযোগ রক্ষা করতে হয়। যায়গা সঙ্কটের কারণে দীর্ঘদিন ধরে এ রাস্তাটি বাস্তবায়ন করা সম্ভব হচ্ছিলো না। জনসাধারণের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে এবার বিছরাবন্দ- সোয়ারারথল সংযোগ রাস্তাটি বাস্তবায়নের উদ্যোগ নেয় দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদ।

পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিনের অনুপ্রেরণায় উদ্ধুদ্ধ হয়ে সংযোগ রাস্তার জন্য ১৯ শতক মালিকানাধিন ভূমি ছেড়ে দেন ঐ গ্রামেরই মরহুম আয়াজ আলীর পরিবার। দীর্ঘদিনের এই দাবী পূরণ হওয়াতে ভূমি দাতা পরিবার ও চেয়ারম্যানের ভূমিকার প্রসংশা করে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সংশ্লিষ্ট এলাকবাসী। 

দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  সাহাব উদ্দিন জানান,মরহুম আয়াজ আলী চাচার পরিবার যে জমি দান করলেন তা বর্তমান সমাজের জন্য এক অনন্য দৃষ্ঠান্ত হয়ে থাকবে। আমি  মরহুম আয়াজ আলী চাচার পরিবার, ইসলাম উদ্দিন,এনামভাই, রহিম মেম্বার ও মইন চাচার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার বিশ্বাস তাদের এই ত্যাগ স্মরনীয় হয় থাকবে। এমন দানশীলতা দেখে আরো মানুষ উদ্ধুদ্ধ হবে। -বড়লেখার ডাক

 





Developed by :