Wednesday, 1 February, 2023 খ্রীষ্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |




জেলা-উপজেলাকে শক্তিশালী করার পর জাতীয় সম্মেলন — মাহবুব উল আলম হানিফ

সিলেট: বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, বাংলাদেশের মানুষ টানা তৃতীয়বারের মত জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের উপর তথা আওয়ামী লীগে আস্থা রেখেছে। এবার আওয়ামী লীগকে জনগণের সেই আস্থার প্রতিদান দিতে হবে।

রবিবার সকালে কাজী নজরুল অডিটোরিয়ামে আওয়ামী লীগের সিলেট বিভাগীয় প্রতিনিধি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

হানিফ বলেন, আগামী অক্টোবরে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। এ সম্মেলনের পূর্বে সারাদেশে ওয়ার্ড, ইউনিয়ন তথা তৃণমুল পর্যায়ে আওয়ামী লীগকে সুসংগঠিত করার কাজ শুরু হয়েছে। তৃণমুল থেকে জেলা-উপজেলার সম্মেলনের মাধ্যমে দলকে সংগঠিত করে জাতীয় সম্মেলন আয়োজন করা হবে।

হানিফ আরো বলেন, এদেশের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সকল আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। কিন্তু বার বারই আওয়ামী লীগের অবদানকে পিছিয়ে রাখার চেষ্টা করেছে একটি মহল। এবার আর সেই সুযোগ নেই। এবার আওয়ামী লীগকে অতিশক্তিশালী, অপ্রতিদ্বন্দ্বি করার কাজ শুরু করেছেন শেখ হাসিনা।

তিনি বলেন, বিএনপি জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা হিসেবে উল্লেখ করে থাকে। জিয়াউর রহমান যে পাঁচ বছর ক্ষমতায় ছিলেন এর বেশীরভাগ সময়ই কার্ফিউ জারি ছিল। আমার প্রশ্ন, কার্ফিউ চলা অবস্থায় কিভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা হলো? বিএনপি এখন ধ্বংসের দ্বারপ্রান্তে। তাদের দলীয় প্রধান দুর্নীতির মামলায় কারাগারে আর ভারপ্রাপ্ত চেয়ারম্যান পলাতক হয়ে লন্ডনে অবস্থান করছেন।

তিনি বলেন, ক্ষমতায় যাওয়ার পর জিয়াউর রহমান বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাজানো নিষিদ্ধ করেছিলেন। আজ সেই আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। এ ভাষণকে আন্তর্জাতিক স্বীকৃতি দেওয়ায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য অধ্যাপক রফিকুর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ এমপি, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খান এমপি, মুহিবুর রহমান মানিক এমপি, গাজী শাহনেওয়াজ মিলাদ এমপি, মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিসবাহুর রহমান, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবীর ইমনসহ সিলেট জেলা-মহানগর, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলা কমিটির নেতৃবৃন্দ এবং উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডগুলোর সভাপতি সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ সংবাদ

Developed by :