Thursday, 19 September, 2019 খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




সিলেটে বটতলা কেন্দ্রিক ‘বাউল’ আসর চান শিল্পীরা

বিনোদন ডেস্ক: বাংলাদেশ শিল্পকলা একাডেমি শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গঠনের লক্ষে ছাপ্পান্ন হাজার বর্গমাইলে শিল্প সংস্কৃতির আলো ও ১৬ কোটি মানুষের মধ্যে শিল্প সংস্কৃতি ছড়িয়ে দেবার প্রত্যয়ে বটতলা কেন্দ্রিক বাউল গানের আসর আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে।

এরই অংশ হিসেবে জেলা শিল্পকলা একাডেমি সিলেটের আয়োজনে শুক্রবার (৩ মে) বিকাল ৪টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ দলদলি চা বাগানের বটতলায় আয়োজন করা হয় বাউল গানের আসর। আয়োজনের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। বাউল গানের শুরুতেই জেলা শিল্পকলা একাডেমি সংগীত শিশু বিভাগের প্রশিক্ষণার্থীরা পরপর দুটি লোকগান পরিবেশন করে। তারপর মঞ্চে একে একে বাউল গান পরিবেশন করেন সিলেটের বিশিষ্ট বাউল সংগীত শিল্পী বাউল সূর্য্যলাল দাস, বাউল বিরহী কালা মিয়া ও বাউল বশির উদ্দিন সরকার।

এই আসরে একাডেমির শিশু শিল্পী শিমলা মুন্ডা একটি লোকগান পরিবেশন করে। একাডেমির আবৃত্তি বিভাগের প্রশিক্ষণার্থী মাসুদ পারভেজের উপস্থাপনায় বাউল গানের ফাঁকে ফাঁকে শুভেচ্ছা জ্ঞাপন করেন দলদলী চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি মিন্টু দাশ ও দলদলী চা বাগানের বড় সর্দার রমেশ মুন্ডা। প্রায় পাঁচশতাধিক দর্শকের উপস্থিতি ও করতালিতে মুখরিত হয়ে ওঠে পুরো আয়োজন।

 





Developed by :