Tuesday, 15 October, 2019 খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন

বিয়ানীবাজারবার্তা২৪.কম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ ও জাতীয় পুষ্টি সপ্তাহ এর উদ্বোধন করেছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় তিনি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আসেন। এ সময় উপস্থিত দর্শকরা তাকে হাততালি দিয়ে শূুভেচ্ছা জানান।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

‘সকলের সুস্থতা নিশ্চিতকল্পে স্বাস্থ্যসেবা অধিকার-শেখ হাসিনার অঙ্গীকার’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ মঙ্গলবার থেকে ‘জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ’ পালিত হচ্ছে।

বর্তমান সরকারের আমলে স্বাস্থ্যখাতের সাফল্যের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ অর্জন করেছে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য-এমডিজি অ্যাওয়ার্ড, সাউথ সাউথ অ্যাওয়ার্ড ও গ্যাভি অ্যাওয়ার্ডের মতো আন্তর্জাতিক পুরস্কার।

এদিকে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আজ ‘জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ’র উদ্বোধনী অনুষ্ঠান বড়পর্দায় দেখানো হয়।

পরে বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান কেক কেটে স্থানীয়ভাবে ‘জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ’র উদ্বোধন করেন।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিসেস জেসমিন আক্তার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুয়াজ্জেম আলী খান চৌধুরীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও বিশিষ্টজন উপস্থিত ছিলেন।

 

Developed by :