Monday, 22 July, 2019 খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




আলপনায় বৈশাখ শুরু

ঢাকা: বিদায় নিলো ১৪২৫ বঙ্গাব্দ। বিদায় দিনে দেশেব্যাপী পালিত হয়েছে চৈত্র সংক্রান্তি। আজ পহেলা বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ। ১৪২৫ বিদায় ও ১৪২৬ বঙ্গাব্দ বরণে শনিবার রাতে জাতীয় সংসদ ভবনের সম্মুখের মানিক মিয়া এভিনিউয়ে উৎসবে মেতেছেন ঢাকাবাসী।

সংসদ ভবনের সামনে আয়োজন করা হয়েছে ‘আলপনায় বৈশাখ’। এতে উপস্থিত রয়েছেন সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সংসদ সদস্য আসাদুজ্জামান নূরসহ অনেকে। রয়েছে দর্শনার্থীদের ভিড়।

রাত সাড়ে ১০টার দিকে কবিতা আবৃত্তির সঙ্গে নাচ দিয়ে আলপনায় বৈশাখ শুরু হয়। এর গান ও নৃত্যে মেতে ওঠে মানিক মিয়া এভিনিউ। এখন চলছে একের পর এক গান।

রাত ১০টা থেকে মানিক মিয়া এভিনিউয়ে অবস্থান করে দেখা যায়, তরুণ-তরুণী, শিশুসহ মা-বাবাদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশ বিরাজ।

এরপর রাত ১২টা ১ মিনিটে এ বছর সপ্তমবারের মতো মানিক মিয়া এভিনিউয়ের পুরো রাস্তায় দেশের বৃহত্তম আলপনা আঁকা উৎসবের উদ্বোধন করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। প্রখ্যাত শিল্পী মোহাম্মদ মনিরুজ্জামান ও শেখ মনিরুজ্জামান লিটন আলপনা আঁকার কার্যক্রম পরিচালনা করেন। এই আলপনা আঁকা চলবে ভোর পর্যন্ত।

এশিয়াটিক এক্সপেরিএন্সিয়াল মার্কেটিং লিমিটেড (এইক্সপি) আয়োজিত আলপনা আঁকার আয়োজনের মূল পৃষ্ঠপোষকতা করেছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

 

Developed by :