Sunday, 18 August, 2019 খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |




প্রথম ৪ বলে ১, পরের ৯ বলে ৪৭ রান : মানুষ নাকি এলিয়েন!

আন্দ্রে রাসেল কি রক্ত মাংসে গড়া মানুষ, নাকি ভীনগ্রহের কোনো এলিয়েন! শুক্রবার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে যখন ক্রিজে আসেন, ২৬ বলে তখন ৬৭ রান দরকার কলকাতা নাইট রাইডার্সের। ম্যাচটা আদতে তখন হাত থেকে ছুটে গেছে। এর মধ্যে দাঁড়িয়ে প্রথম ৪ বলে ক্যারিবীয় অলরাউন্ডার করতে পারলেন মাত্র ১ রান।

সবাই ভাবছিলেন, আজ বোধ হয় আর অসম্ভব সম্ভব হবে না। রাসেল যে ব্যাটে বলই লাগাতে পারছিলেন না। ১৬তম ওভারে নিতিন সাইনির প্রথম বলটা ওয়াইড হলো। পরের বল অর্থাৎ নিজের ইনিংসের প্রথম বলে কোনও রান পেলেন না রাসেল। অফস্টাম্পের বাইরের বল মারতে গিয়ে মিস করলেন।

ওভারের তৃতীয় বলটি কভারে ঠেলে ১ রান নিলেন আন্দ্রে রাসেল। মোহাম্মদ সিরাজের পরের ওভারের প্রথম বলটি মারতে গিয়েও মিস করলেন। রান হল না। রাসেলের রান তখন ৩ বলে ১। সিরাজের দ্বিতীয় বলে আবারও মিস। অফস্টাম্পের বাইরের বল মারতে গিয়ে ব্যাটে লাগাতে পারলেন না ক্যারিবীয় অলরাউন্ডার। ৪ বলে তখন মাত্র ১ রানে তিনি। কলকাতাও ম্যাচ জয়ের আশা ছেড়ে দিয়েছে।

কিন্তু রাসেল তো হাল ছাড়ার পাত্র নন, অসম্ভবকে সম্ভব করার জন্যই যেন মাঠে নামেন তিনি। সিরাজের তৃতীয় বলটা ওয়াইড হওয়ায় নো বলে ফ্রি-হিট পেয়ে যান রাসেল। সুযোগ পেয়েই ছক্কা। সেই যে ছন্দে ফিরলেন, এরপর আর পেছনে তাকাননি।

পরের সময়টায় রাসেলের রানগুলো দেখলে হয়তো অনেকে চোখ কচলে তাকাবেন দ্বিতীয়বার-৬, ৬, ১, ৬, ৬, ৬, ৪, ৬। অর্থাৎ প্রথম ৪ বলে ১ রান নেয়া এই ব্যাটসম্যান পরের ৯ বলে নিয়েছেন ৪৭ রান। বিশ্বাস হয়!

 

Developed by :