Wednesday, 28 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




আখেরি মোনাজাতে শেষ হলো কুতুববাগ দরবারের বিশ্ব জাকের ইজতেমা ও পবিত্র ওরস

বিয়ানীবাজারবার্তা২৪.কম ডেস্ক।।  

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো কুতুববাগ দরবার শরীফের তিন দিনব্যাপী মহাপবিত্র ওরস ও বিশ্ব জাকের ইজতেমা। শনিবার ২ মার্চ বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে  এই ওরস শরীফ।

‘সূফীবাদই শান্তির পথ’ এই আহবানে সাড়া দিয়ে মহা ধূমধামে ও জাঁকজমকপূর্ণভাবে কুতুববাগ দরবার শরীফের ওরস ও জাকের এজতেমায় অংশগ্রহণ করেছে সারাদেশসহ বিশ্বের ১৫টি দেশের লাখ লাখ জাকেরান, ভক্ত ও অনুরাগী।

 



কুতুববাগ দরবার শরীফের মহাপবিত্র ওরছ ও বিশ্ব জাকের ইজতেমা  ২০১৯, বৃহস্পতিবার ২৮ ফেব্রুয়ারি বন্দর নারায়ণগঞ্জ  কুতুববাগ দরবার শরীফের ময়দানে বাদ ফজর থেকে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয়েছিলো।

প্রথম দিন দেশ-বিদেশের প্রখ্যাত আলেম ও ওলামায়ে কেরামগণ এ মহতী ওরছ-মাহফিলে কোরআন-হাদিস ও ইজমা-কিয়াসের আলোকে অতি মূল্যবান তাফসির বয়ান করেন।

 



রাত্রির তৃতীয় প্রহরে খাজাবাবা কুতুববাগী পীর কেবলাজান ভক্ত-মুরিদানসহ ‘রহমতের ডাক’ পালন করেন।

শুক্রবার  জুম্মাবাদ  মহামূল্যবান নসিহত-বাণী পেশ করেছেন খাজাবাবা শাহসূফী আলহাজ হযরত মাওলানা সৈয়দ জাকির শাহ নকশবন্দি মোজাদ্দেদি কুতুববাগী পীর কেবলাজান।

 



তৃতীয় দিন শনিবার রাতের শেষভাগে রহমত পালনের পর; তামাম জাহানের জামে আউলিয়া, জামে আম্বিয়াদের রুহানী উপস্থিতিতে দেশ-বিদেশের লাখ-লাখ আশেক-আশেকিন-জাকের-জাকেরিন, ভক্ত-মুরিদানসহ, ধর্ম-বর্ণ নির্বিশেষ আল্লাহ প্রেমীদের মহাপবিত্র এ মিলনমেলায় বিশ্ববাসীর শান্তি ও সার্বিক কল্যাণ কামনায়  আখেরী মোনাজাত করেন খাজাবাবা কুতুববাগী।

 






















 



 



 

Developed by :