Saturday, 1 October, 2022 খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: দীপু মনি

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একসময় সাড়ে সাত কোটি মানুষের প্রয়োজনের শতকরা ৬০ ভাগ খাদ্য উৎপাদন সম্ভব হতো। এখন বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এজন্য কৃষিবিদ ও গবেষকদের ভূমিকা অনন্যসাধারণ। ভবিষ্যতের কৃষিবিদদের এ ধারা অব্যাহত রাখতে হবে।

মঙ্গলবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



কামাল-মমতাজ মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে এই বৃত্তি দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে এ শিক্ষাবৃত্তির চেক তুলে দেন।



শিক্ষামন্ত্রী এ ধরনের কার্যক্রমের জন্য কামাল-মমতাজ ট্রাস্টের পৃষ্ঠপোষকদের সাধুবাদ জানান। বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা যেন জাতির প্রত্যাশার প্রতিফলন ঘটায়, এ আহ্বান জানান তিনি।



শেকৃবি উপাচার্য ড. কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ ড. মো. আনোয়ারুল হক বেগ ও কৃষিবিজ্ঞানী ড. আবদুল করিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ট্রাস্টের প্রধান পৃষ্ঠপোষক নিলুফার আহমেদ করিম এবং শুভেচ্ছা বক্তব্য দেন অধ্যাপক ড. মো. মিজানুর রহমান।



উপাচার্য ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের এ ধরনের বৃত্তি প্রদান করতে পেরে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত ও আনন্দিত। এ ধরনের সহযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মনোবল আরও বৃদ্ধি পাবে এবং তারা শিক্ষাজীবন শেষে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।



অনুষ্ঠানে স্নাতকোত্তর পর্যায়ের এক এবং স্নাতক পর্যায়ের পাঁচ শিক্ষার্থীকে বৃত্তির চেক প্রদান করা হয়।

 

 



 


















 










 

Developed by :