Thursday, 6 October, 2022 খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




ছাত্রীদের নাচের অনুশীলনে শিক্ষকের অশালীন মন্তব্য

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের নাচের অনুশীলনে বিভাগের সহকারী অধ্যাপক তালুকদার মোহাম্মদ মিসবাহ উদ্দিনের বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগ উঠেছে।

জানা যায়, আগামী ১ মার্চ ইংরেজি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠানকে সামনে রেখে গত ৯ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যা ৭টায় একাডেমিক ভবনের ৪১৯ নম্বর কক্ষে নাচের অনুশীলন করছিলেন ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা। এ সময় অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন ওই শিক্ষক।



এ সংক্রান্ত একটি অভিযোগ বিভাগীয় প্রধান বরাবর দায়ের করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শী এক শিক্ষার্থী জানান, ওই দিন অনুশীলন কক্ষে প্রবেশ করে তিনি মেয়েদের উদ্দেশ্য করে বলেন, রমণীরা আপনারা নাচেন আমি দেখি।



এ সময় ওই শিক্ষকের সাথে আসা একজনকে উদ্দেশ্য করে তিনি বলেন, আজ কিন্তু রহিমের (ছদ্ম নাম) পকেট খুব গরম। রহিম পকেট থেকে টাকা বের করেন। এ সময় রহিম পকেট থেকে টাকা বের করে ওই শিক্ষকের হাতে দেন।



টাকা হাতে নিয়ে তিনি বলেন, আজ আপনাদের নাচের প্রতিটি মুদ্রায় একটা করে মুদ্র্রা উড়াবো আমি। এ সময় উপস্থিত এক শিক্ষার্থী প্রতিবাদ করে বলেন, এটা তো আমাদের জন্য অপমানজনক। আমরা নাচি, কারণ নাচ একটা শিল্প। আমরা টাকার জন্য নাচি না। এ সময় ওই শিক্ষক টাকা উড়িয়ে বলেন, এভাবে টাকা উড়ানোও একটা শিল্প। টাকা এভাবে যাবে, আবার আসবে।



অভিযুক্ত ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক তালুকদার মোহাম্মদ মিসবাহ উদ্দিন বলেন, নাচের অনুষ্ঠানে টাকা ছড়ানোর বিষয়টা একেবারেই ভিত্তিহীন। তবে মজার ছলে কিছু কথা বলেছিলাম, শিক্ষার্থীরা ব্যাপারটা এরকমভাবে নিবে আমি বুঝতে পারিনি।



 

 

 









































 

Developed by :