Friday, 19 July, 2019 খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |




১৬ নারীতে আলোকিত হবিগঞ্জের প্রশাসন

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলা পরিচালনায় ১৬ জন নারী কর্মকর্তা এখন দায়িত্বরত। এ যেন নারীর ক্ষমতায়নের উজ্জ্বল দৃষ্টান্ত।

জেলার ৯ উপজেলার মধ্যে এখন ৫টিতেই রয়েছেন নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা। এছাড়া বিচার বিভাগে কর্মরত রয়েছেন ৬ জন নারী। জেলা প্রশাসনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন আরও ৫ জন নারী। সব মিলিয়ে হবিগঞ্জের প্রশাসন এখন ১৬ জন নারীর আলোয় আলোকিত।

জেলা হওয়ার পর এই প্রথম হবিগঞ্জে সর্বোচ্চ সংখ্যক নারী কর্মকর্তা বিচার বিভাগ ও প্রশাসনের উচ্চ পদে দায়িত্ব পালন করছেন। তাদের প্রশংসনীয় কর্মকান্ড ও দায়িত্বশীল আচরণ জেলাবাসীর নজর কেড়েছে।

এদের মধ্যে বিচার বিভাগে কর্মরত আছেন- চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানিয়া কামাল, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহীনুর আক্তার, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাহমিনা খাতুন, আছমা আক্তার, সহকারী জজ আখি আক্তার ও স্মরণিকা পাল।

উপজেলা প্রশাসনে নির্বাহী কর্মকর্তার দায়িত্বে রয়েছেন- আজমিরীগঞ্জ উপজেলা নাঈমা খন্দকার, লাখাই উপজেলায় মোছা. শাহীনা আক্তার, মাধবপুর উপজেলায় তাসনুভা নাসতারান, শায়েস্তাগঞ্জ উপজেলায় সুমী আক্তার ও বাহুবল উপজেলায় আয়েশা হক।

জেলা প্রশাসনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা লিসা, তাসলিমা শিরিন মুক্তা, রাসনা শারমিন মিতি ও আমেনা খাতুন।

মোবাইল কোর্ট পরিচালনা থেকে শুরু করে প্রশাসনের সকল কর্মকান্ডই দায়িত্বশীলতার সঙ্গে পালন করছেন তারা। পুরুষদের সাথে তাল মিলিয়ে জেলা পরিচালনার দায়িত্ব পালনে সক্ষমতার পরিচয় দিয়েছেন এই নারী কর্মকর্তারা।

 





সর্বশেষ সংবাদ

Developed by :