Thursday, 29 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




ভারতের ২ জয়ের পেছনের নায়ক কোহলির তুরুপের তাস

বিয়ানীবাজারবার্তা২৪.কম ডেস্ক।।

হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে ভারতের ছয় উইকেটে জেতার নেপথ্যে কেদার যাদব ও মহেন্দ্র সিং ধোনির ১৪১ রানের জুটিকেই মানছে ক্রিকেটমহল। মঙ্গলবার নাগপুরে আট রানে জয়ের কৃতিত্ব দেওয়া হচ্ছে বিরাট কোহালির সেঞ্চুরি ও বিজয় শঙ্করের শেষ ওভারকে। আর এখানেই আপত্তি তুলছেন সঞ্জয় মঞ্জরেকর।



যেভাবে ব্যাটসম্যানদের অধিকাংশ সময়েই জয়ের গৌরব দেওয়া হয়, তা মানতে পারছেন না সাবেক ক্রিকেটার। ব্যাটসম্যানরা নয়, পাঁচ ম্যাচের সিরিজে ভারতের ২-০ এগিয়ে যাওয়ার নেপথ্যে চায়নাম্যান কুলদীপ যাদব বলেই মনে করছেন তিনি। টুইটে সেটাই লিখেছেন মুম্বাইকর।



বুধবার সকালে প্রথম টুইটে মঞ্জরেকর লেখেন, “কত অনায়াসেই আমরা ব্যাটসম্যানদের সব কৃতিত্ব দিয়ে ফেলি। ভারতের ২-০ হওয়ার নেপথ্যে কিন্তু ব্যাটসম্যানরা নয়, রয়েছে বোলাররা।” কিছুক্ষণ পরে ফের টুইটে ৫৩ বছর বয়সী লেখেন, “৫০ ওভারের ফরম্যাট ব্যাটসম্যানের দিকে অনেকটাই ঝুঁকে রয়েছে। খেলা শুরু হওয়ার আগে থেকেই থাকছে বৈষম্য।



তাই বোলারদের প্রাপ্য কৃতিত্ব না দিলে ব্যথিত হই। এই সিরিজের দুটো ম্যাচেই কুলদীপের থাকা উচিত ছিল শিরোনামে। কিন্তু প্রথম ম্যাচে কেদার, ধোনি আর এখন বিরাট-শঙ্করকে নিয়েই চর্চা হচ্ছে।”



প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি একদিনের সিরিজের দুই ম্যাচে ২০ ওভারে ১০০ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছেন কুলদীপ। মঙ্গলবার নাগপুরে তিনি ৫৪ রানে নেন তিন উইকেট। কুলদীপ ফেরান অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যালেক্স কারের উইকেট। তিনিই সিরিজের সর্বাধিক উইকেটশিকারী।



টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকার পর একদিনের সিরিজে ছন্দে দেখাচ্ছে চায়নাম্যানকে। কোনও সন্দেহ নেই, বিশ্বকাপে তিনি বিরাট কোহালির হাতের তুরুপের তাস হতে চলেছেন।



 

 






















 

Developed by :