Monday, 26 July, 2021 খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




গোলাপগঞ্জে নির্বাচনী লড়াইয়ে নেই বর্তমান চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

বিয়ানীবাজারবার্তা২৪.কম।।

আসন্ন গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেই বর্তমান চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা। এই উপজেলা নির্বাচনের ৩টি পদে ১৪ প্রার্থী মনোনয়ন জমা দিলেও বর্তমান চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের মধ্যে কেউ মনোনয়ন দাখিল করেননি।

 

 



জানা যায়, গোলাপগঞ্জ উপজেলায় গত বর্তমান চেয়ারম্যান হাফিজ নজমুল জামায়াত সমর্থিত প্রার্থী হয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীকে পরাজিত করে নির্বাচিত হন।

এছাড়া ভাইস চেয়ারম্যান নুমান উদ্দিন মুরাদ  ও নারী ভাইস চেয়ারম্যান এডভোকেট শাহান হোসাইন বিএনপির সমর্থনে নির্বাচিত হয়েছিলেন।

 

 



আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির দলীয় সিদ্ধান্তের কারণে নির্বাচনে অংশগ্রহণ না করায় নির্বাচনী মাঠে নেই তাঁরা। তবে অনেকে বলছেন নির্বাচনে পরাজিত হওয়ার ভয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন না।

 

 



এ ব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম বলেন,  বিগত ৫ বছর ধরে আমি উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব সততার সাথে পালন করে আসছি। আমি উপজেলায় যথেষ্ট উন্নয়ন করেছি। এবারো জনগণ আমায় প্রার্থী হিসেবে চেয়েছিলেন কিন্তু দল উপজেলা নির্বাচনে অংশ না নেয়ায় দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে আমি এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি না।

 

 



উপজেলা ভাইস চেয়ারম্যান নুমাদ উদ্দিন মুরাদ ও নারী ভাইস চেয়ারম্যান এডভোকেট শাহানা হোসাইনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাদের ফোন বন্ধ পাওয়া যায়।

 

 



এদিকে, বুধবার মনোনয়ন যাছাই-বাছাইকালে গোলাপগঞ্জে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীসহ মোট ছয়জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

চেয়ারম্যান পদে মনোনয়ন বাতিল করা প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুল ওয়াহাব জোয়ারদার মসুফ, ইসলামী ঐক্যজোটের প্রার্থী জহির আহমদ, স্বতন্ত্র প্রার্থী বাঘা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কবির আহমদ।

 

 



এছাড়া ভাইস চেয়ারম্যান পদে গোলাপগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিপন, শরফ উদ্দিন শরফ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে সিলেট মহানগর যুব মহিলা লীগের সভাপতি, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শীলার মনোনয়ন বাতিল করা হয়েছে ।

 

 



মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে- আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী ও এডভোকেট মাওলানা রশিদ আহমদের।

 

 



এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, গোলাপগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ জিল্লু, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক মনসুর আহমদ,  যুবলীগ নেতা শাহিন আহমদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাছুমা সিদ্দিকা ও নার্গিস পারভীনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

 

 



উল্লেখ্য, প্রবাসী অধ্যুষিত গোলাপগঞ্জ উপজেলায় ১১ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত প্রায় সাড়ে তিন লক্ষ জনসংখ্যার মধ্যে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ২২ হাজার ৫ শত জন।

উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে গোলাপগঞ্জ উপজেলায় ভোট গ্রহণ হবে ১৮ মার্চ।


















 




 

সর্বশেষ সংবাদ

Developed by :