Friday, 30 July, 2021 খ্রীষ্টাব্দ | ১৫ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




কমলগঞ্জে আ. লীগের প্রতিদ্বন্দ্বি আ. লীগ

বিয়ানীবাজারবার্তা২৪.কম, কমলগঞ্জ।।

কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগই আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বি। এই উপজেলা নির্বাচনে ক্ষমতাসীন দলটির একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আগামী ১৮ মার্চ ২য় ধাপে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

 



এতে চেয়ারম্যান পদে আ’লীগ বনাম বিদ্রোহী আ’লীগ প্রার্থী প্রতিদ্বন্দিতা করতে যাচ্ছেন। অন্যদিকে এই নির্বাচনে এখন পর্যন্ত বিএনপি ও জাপার কোন প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। উপজেলায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী থাকলেও স্বতন্ত্র পরিচয়ে প্রার্থী হয়েছেন আওয়ামী ঘরানোর আরো ২ জন। বিএনপির কোন সমর্থক কিংবা প্রার্থীর নির্বাচনে অংশ নেননি। নেই জাতীয় পার্টিরও।

 



কমলগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন দু’বারের নির্বাচিত বর্তমান উপজেলা চেয়ারম্যান, কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য, মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান। তিনি দলের কমলগঞ্জ উপজেলা কমিটিরও দীর্ঘদিনের সাধারণ সম্পাদক। বিগত জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে আওয়ামীলীগের মনোনয়ন চেয়েছিলেন অধ্যাপক রফিক। সংসদ সদস্য পদে মনোনয়ন না পেলে এবার উপজেলা চেয়ারম্যান পদে দলের মনোনয়ন পেয়েছেন।

 



অধ্যাপক রফিকুর রহমান আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হলেও দলীয়ভাবে না হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামী ঘরানার লোক উপজেলা বিআরডিবি চেয়ারম্যান শিক্ষানুরাগী ও ক্রীড়া সংগঠক ইমতিয়াজ আহমেদ বুলবুল। তিনি স্থানীয় সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদের ছোট ভাই।

 



গত বুধবার উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহের পর রাতে রহিমপুর ইউনিয়নের সিদ্ধেশ্বরপুরস্থ নিজ বাসভবনে কর্মিসভা ডেকে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন। এছাড়া দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন উপজেলা আওয়ামীলীগ সদস্য ও শমশেরনগর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান মো: আব্দুল গফুর।

 



এদিকে আওয়ামীলীগের দলীয় কোন্দলকে কাজে লাগিয়ে বিএনপি ও সমমনাদের মধ্যে শেষতক কেউ প্রার্থী হয়ে চমক দেখাতে পারেন বলেও গুঞ্জন রয়েছে।

 



 




















 



 



 



 

Developed by :