Saturday, 3 December, 2022 খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




সিলেট মহানগর আ’লীগের স্বপদে ফিরলেন কাউন্সিলর ছালেহ আহমদ সেলিম

বিয়ানীবাজারবার্তা২৪.কম: সাময়িক বহিষ্কারের দীর্ঘ দেড় বছরের বেশি সময় পর সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ ফিরে পেলেন সিলেট সিটি কর্পোরেশনের ২২ নং ওয়ার্ড কাউন্সিলর ও সিলেট ল’ কলেজের সাবেক ভিপি এডভোকেট ছালেহ আহমদ সেলিম। কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে তাঁর ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

গতকাল শুক্রবার নগরীর একটি হলরুমে মহানগর আওয়ামী লীগের কার্যকরি কমিটির সভায় ছালেহ আহমদ সেলিমের বহিষ্কারাদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, দলীয়শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে গত বছরের ১০ মার্চ এডভোকেট ছালেহ আহমদ সেলিমকে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। এরপর থেকে এ সিদ্ধান্তের প্রতিবাদ জানান ছালেহ সেলিম। এমনকি তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের কাছেও নালিশ করেন। কিন্তু ২০ মাসেও বহিষ্কার প্রত্যাহারের ব্যাপারে কোন সুরাহা হয়নি।

শেষ পর্যন্ত গত ৬ ও ৭ নভেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রতিনিধি সভায় কেন্দ্রীয় নেতারা যোগদান করলে এ বিষয়ে ফের কথা বলেন এডভোকেট ছালেহ আহমদ সেলিম। বিশ্বস্ত সূত্রমতে, এসময় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক তার ওপর থেকে সাময়িক বহিষ্কার প্রত্যাহার করতে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেনের সাথে আলোচনা করেন। মূলতঃ এরপর ছালেহ আহমদ সেলিমের ওপর থেকে সাময়িক বহিষ্কার প্রত্যাহারের নীতিগত সিদ্ধান্ত নেন দলের শীর্ষ এ দু’নেতা। অবশেষে গতকাল দলীয় ফোরামে আলোচনা শেষে তা কার্যকর করা হয়।

এডভোকেট ছালেহ আহমদ সেলিম বলেন, আসলে কী কারণে আমাকে বহিষ্কার করা হয়েছিল তা এখনো বোধগম্য নয়। তিনি বলেন, শুক্রবার রাতে জাকির ভাই (সাধারণ সম্পাদক) ফোনে দলের সাময়িক নিষেধাজ্ঞা প্রত্যাহারের কথা আমাকে অবগত করেছেন। এজন্য দলের সকল পর্যায়ের নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এডভোকেট ছালেহ আহমদ সেলিম। দলীয় কার্যক্রমে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, দলীয় ফোরামে আলোচনা করে ছালেহ আহমদ সেলিমের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। তিনি দলীয় গঠনতন্ত্র মেনে নেতাকর্মীদের রাজনীতি করার আহ্বান জানান।

 

সর্বশেষ সংবাদ

Developed by :