Wednesday, 28 September, 2022 খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |




কারণ ছাড়াই বাড়ছে ৩ কোম্পানির শেয়ার দর

কোনো কারণ ছাড়াই শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক বাড়ছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

কোম্পানি তিনটি হলো: ওরিয়ন ইনফিউশন, বিডিকম অনলাইন এবং বিকন ফার্মা।

জানা গেছে, কোম্পানি তিনটির শেয়ার দর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই তাদেরকে নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানি তিনটির পক্ষ থেকে গত ১৯ সেপ্টেম্বর জানানো হয়, কোনোরকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই তাদের শেয়ার দর এভাবে বাড়ছে।

উল্লেখ্য, ওরিয়ন ইনফিউশনের শেয়ার দর গত ২১ আগস্ট ছিল ১৫৮.১০ টাকায়। আর ১৯ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৪৬.৩০ টাকায়। অর্থাৎ এই ২১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৩৮৮.২০ টাকা বা ২৪৫ শতাংশ বেড়েছে।

গত ১১ সেপ্টেম্বর বিডিকম অনলাইনের শেয়ারের দাম ছিল ৩২ টাকায়। আর ১৮ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দাম বেড়ে দাঁড়ায় ৪৩.৮০ টাকায়। ফলে এই ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম ১১.৮০ টাকা বা ৩৬.৮৮ শতাংশ বেড়েছে।

বিকন ফার্মার শেয়ার দর গত ১৩ সেপ্টেম্বর ছিল ২৮৮.৭০ টাকায়। আর ১৯ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩৭৯.২০ টাকায়। অর্থাৎ এই ৪ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৯০.৫০ টাকা বা ৩১ শতাংশ বেড়েছে।

 

Developed by :