Friday, 9 December, 2022 খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |




সিলেটে দুই দিনব্যাপী ‘ভ্যাট বুথ’র উদ্বোধন মঙ্গলবার

বিয়ানীবাজারবার্তা২৪.কম: সিলেটে ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয়, জনসচেতনতা বৃদ্ধি এবং করদাতাদের সুবিধার্থে প্রথমবারের মতো চালু হচ্ছে ‘ভ্যাট বুথ’। আগামীকাল মঙ্গলবার বেলা ১১ টায় সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র বোর্ডরুমে দুই দিনব্যাপী ‘ভ্যাট বুথ’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন।

বুধবার পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ৩ টা পর্যন্ত ‘ভ্যাট বুথ’ খোলা থাকবে।

জানা যায়, সিলেট নগরীর বিভিন্ন মার্কেট ছাড়াও বিয়ানীবাজার ও দক্ষিণ সুরমা উপজেলায় ‘ভ্যাট বুথ’ স্থাপন করা হবে। এর মধ্যে, শাহজালাল উপশহরের আবগারী ও ভ্যাট বিভাগ, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, জিন্দাবাজার আল হামরা শপিং সিটির নিচতলা, বন্দর বাজার করিম উল্লাহ মার্কেটের নিচতলা, উপশহরের রোজভিউ কমপ্লেক্স নিচতলা, বিয়ানীবাজার পৌরশহরের জামান প্লাজার নিচতলা, দক্ষিণ সুরমার বাইপাস রোডের আল নূর কমিউনিটি সেন্টারে। এখানে ভ্যাট বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও অনলাইনে ভ্যাট নিবন্ধন গ্রহণ, দাখিলপত্র প্রদান ও মুসক -৬.৩ ইস্যুসহ সকল ধরণের আইনি সহযোগিতা প্রদান করা হবে। এমনকি এখানে যে কেউ সহজে ভ্যাট রিটার্নি জমা দিতে পারবেন।

চেম্বার সভাপতি তাহমিন আহমদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট এর অতিরিক্ত কমিশনার মুহাম্মদ রাশেদুল ইসলাম, সিলেট আবগারী ও ভ্যাট বিভাগের বিভাগীয় কর্মকর্তা সোলাইমান হোসেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারি রাজস্ব কর্মকর্তা প্রদীপ রঞ্জন বৈষ্ণব।

 

সর্বশেষ সংবাদ

Developed by :