Sunday, 26 June, 2022 খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |




মহানবীকে অবমাননা: বিজেপি নেতা গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তরপ্রদেশের কানপুরে সহিংসতার চারদিন পর মহানবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে অবমাননাকর টুইট করার অভিযোগে হর্ষিত শ্রীবাস্তব নামে এক বিজেপি নেতাকে গ্রেফতারর করা হয়েছে।

মঙ্গলবার (০৭ জুন) পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম এনডিটিভি।

গ্রেফতার হওয়া হর্ষিত শ্রীবাস্তব বিজেপি যুব শাখার একজন কর্মকর্তা। তার টুইট মুছে ফেলা হয়েছে।

কানপুরের পুলিশ কমিশনার বিজয় মীনা বলেন, ‘আপত্তিকর পোস্টের মাধ্যমে হর্ষিত শ্রীবাস্তব পরিবেশ নষ্ট করার চেষ্টা করছিলেন। যে কেউ ধর্মীয় অনুভূতি নিয়ে খেলার চেষ্টা করলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

এদিকে, ক্ষমতাসীন দল বিজেপির বেশ কয়েকজন নেতা মহানবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তি করায় দেশ-বিদেশে ক্রমবর্ধমান ক্ষোভের মধ্যেই রোববার (৫ জুন) দলটির মুখপাত্র নুপুর শর্মা এবং তার সহকর্মী নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করা হয়।

এর আগে ভারতীয় একটি টেলিভিশন চ্যানেলে বিতর্কের সময় মহানবীকে (সা.) নিয়ে অবমাননাকর মন্তব্য করেন নুপুর শর্মা। একই বিষয় নিয়ে আবার টুইটারে পোস্ট দেন নবীন কুমার। এ ঘটনাকে কেন্দ্র করে ঘটেছে সংঘর্ষের ঘটনা। শুক্রবার (০৩ জুন) কানপুরের কিছু অংশে জুমার নামাজের পরে সহিংসতা ছড়িয়ে পড়ে। এতে আহত হন কমপক্ষে ৪০ জন। এ ঘটনায় বিশ্বজুড়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করেছে এবং ১৬টি দেশ বিতর্কিত মন্তব্যের নিন্দা জানিয়েছে।

সোমবার (০৬ জুন) সহিংসতার সঙ্গে জড়িত অভিযুক্ত ব্যক্তিদের ৪০টি ছবিসহ পোস্টার প্রকাশ করেছে কানপুর পুলিশ। সিসিটিভি এবং মোবাইল ফোনে ধারণ করসহ ঘটনার বেশ কয়েকটি ভিডিওর মাধ্যমে অভিযুক্তদের ছবি সংগ্রহ করেছে বলে জানিয়েছে পুলিশ।

সহিংসতার ঘটনায় দেড় হাজারেরও বেশি নাম ও অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ পর্যন্ত মূল অভিযুক্ত জাফর হায়াতসহ ৫০ জনেরও বেশি লোককে গ্রেফতার করা হয়েছে।

 


সর্বশেষ সংবাদ

Developed by :