Monday, 16 May, 2022 খ্রীষ্টাব্দ | ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে শিক্ষাবিদ বিরাজ কান্তি দেব’র পরলোকগমন

বিয়ানীবাজারবার্তা২৪.কম: না ফেরার দেশে চলে গেলেন মাথিউরা দ্বি পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বিরাজ কান্তি দেব।

বুধবার (১৯ জানুয়ারি) সকাল ১১ টা ৫৫ মিনিটে বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে দাসগ্রামের নিজ বাসভবনে তিনি ইহলোক ত্যাগ করেন।

প্রসঙ্গত, শিক্ষাবিদ বিরাজ কান্তি দেব সারাজীবন শিক্ষার্থীদের মাঝে শিক্ষার চেতনা জ্বেলে দিয়েছেন। আলোর পথযাত্রী হয়ে আলোকিত করার চেষ্টা করেছেন এ জনপদকে।

কর্মজগতে জলঢুপ স্কুল থেকে শিক্ষকতা শুরু করে পরে হরগোবিন্দ উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন শিক্ষকতা করেন। পরবর্তীতে মাথিউরা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক পদে অবসরে যান। বিয়ানীবাজারের আইডিয়াল স্কুলেও কিছুদিন অধ্যক্ষ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

এর পাশাপাশি তিনি সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন মন্দির ও সামাজিক সংঘটনের সাথে জড়িত ছিলেন। শ্রীশ্রী বাসুদেব মন্দির, পঞ্চখণ্ড রামকৃষ্ণ সেবাশ্রম, শ্রীশ্রী কালাচাঁদ মিলন মন্দির ও কালীমাতা মন্দিরের গুরুত্বপূর্ণ পদে ভক্তি ও নিষ্টার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ,বিয়ানীবাজার এবং পূজা উদযাপন পরিষদ, বিয়ানীবাজারের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

তাঁর প্রয়াণে বিয়ানীবাজারের শিক্ষাঙ্গন, ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

শোক প্রকাশ করেছেন সাপ্তাহিক বিয়ানীবাজার বার্তা পত্রিকার সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য সাংবাদিক ছাদেক আহমদ আজাদ।

 




 

সর্বশেষ সংবাদ

Developed by :