Friday, 21 January, 2022 খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ |




দেশের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা বিয়ানীবাজারের জামিল ইকবাল

বিয়ানীবাজারবার্তা২৪.কম: ফার্ম ক্যাটাগরিতে ২০২০-২১ কর বছরে দেশের মধ্যে দ্বিতীয় স্থান ও সিলেট কর অঞ্চলের মধ্যে প্রথম স্থান অর্জন করেছেন সিলেটের স্বনামধন্য ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মোহাম্মদ জামিল ইকবাল কোম্পানী।

গত বুধবার সকালে রাজধানীর অফিসার্স ক্লাবে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত ‘জাতীয় ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে মেসার্স জামিল ইকবাল কোম্পানীর চেয়ারম্যান মোহাম্মদ জামিল ইকবাল এর হাতে ট্যাক্স কার্ড ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও সিনিয়র সচিব (অভ্যন্তরীণ সম্পদ বিভাগ) আবু হেনা মোঃ রহমাতুল মুমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন।

মোহাম্মদ জামিল ইকবাল এক প্রতিক্রিয়ায় বলেন, ব্যবসা শুরুর পরের বছর থেকেই আমি আয়করদাতা হিসেবে রেজিস্ট্রেশন করি। ব্যবসা যত এগিয়েছে কর দেওয়া ততোই বাড়িয়েছি। বিগত সময়ে ৭ বার সিলেট অঞ্চলের সেরা করদাতার সম্মাননা পেয়েছি। এবার জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জন করায় দেশের একজন সুনাগরিক হিসাবে নিজেকে গর্বিত মনে করছি। তিনি বলেন, আমরা সবাই যদি সঠিকভাবে কর প্রদান করি তাহলে উন্নয়নশীল দেশ হিসাবে বিশ্বে আমাদের অবস্থান আরো মজবুত হবে।

উল্লেখ্য, বিয়ানীবাজার উপজেলার আকাখাজনা (বড়বাড়ি) গ্রামের মরহুম আশহাক আহমেদ ও হবিবুন নেছা চৌধুরীর পুত্র মোহাম্মদ জামিল ইকবাল ও মোহাম্মদ জাহিদ ইকবাল। তাঁরা দীর্ঘদিন থেকে সুনামের সহিত সারাদেশে ঠিকাদারি ব্যবসা পরিচালনা করে আসছেন। বর্তমানে মেসার্স জামিল ইকবাল কোম্পানিতে প্রায় ছয় হাজার কর্মী কাজ করছেন। ঠিকাদারি ব্যবসার পাশাপাশি মোহাম্মদ জামিল ইকবাল এনআরবি ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান, কনস্ট্রাকশন মেশিনারিজের আমদানিকারক, মধ্যপ্রাচ্যের দুবাইয়ের বিখ্যাত আলআনুদ পারফিউম এর পার্টনারসহ আরো অনেক প্রতিষ্ঠিত ব্যবসার সাথে জড়িত রয়েছেন। তিনি গত ৭ বছর ধরে সিলেট অঞ্চলের সেরা করদাতার সম্মান অর্জন করেন।

 




 

Developed by :