Tuesday, 30 November, 2021 খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |




বিয়ানীবাজারে সপ্রাবি দপ্তরী কাম প্রহরীদের দাবী বাস্তবায়নে স্মারকলিপি প্রদান

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বিয়ানীবাজার উপজেলা দপ্তরী কাম প্রহরীদের পক্ষ থেকে আউটসোসিং এর মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ (প্রাপ্ত দপ্তরী কাম প্রহরী) দপ্তরীদের কর্ম ঘন্টা নির্ধারণ ও হাইকোর্টের রায় অনুযায়ী সরকারি ছুটি বাস্তবায়নসহ বিভিন্ন দাবী আদায়ের লক্ষ্যে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার ও প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরে তারা স্মারকলিপি প্রদান করেন।

দাখিলকৃত লিখিত আবেদনে তারা উল্লেখ করেন, বিগত ২০১২ ইং সালের আউটসোসিং নীতিমালা (১১/১) অনুচ্ছেদে নিয়োগ প্রাপ্ত কর্মচারীদের সরকারি ছুটি প্রাপ্যতার বিষয়টি উল্ল্যেখ থাকলেও মাঠ পর্যায়ে ডিউটি ২৪ ঘন্টা করিয়ে নিচ্ছেন। প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত দপ্তরীগন ঠিক মতো ছুটি পাচ্ছেন না। এবং প্রথমিক বিদ্যালয়ে নিয়োগ প্রাপ্ত দপ্তরীদেরকে রাত দিন ২৪ ঘন্টা ডিউটি করতে হয়। এই মর্মে প্রথমিক বিদ্যালয় দপ্তরী কাম প্রহরী দের পক্ষ থেকে মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করা হয়েছে। এ রিট পিটিশনের জবাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের পক্ষে সহকারি মহাপরিচালক মহোদয় বলেন দপ্তরীদের ডিউটি ২৪ ঘন্টা নয় বিদ্যালয় চলাকালিন সময় পর্যন্ত বলে উল্ল্যেখ করা হয়েছে। কিন্তু বাস্তবে এর কোন কার্যকর ব্যবস্থা গ্রহন করা হচ্ছেনা। উল্ল্যেখিত বিষয় গুলো গুরুত্ব সহকারে বাস্তবায়ন করার জন্য লিখিত আবেদনের মাধ্যমে তারা এ দাবি জানান।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন,বিয়ানীবাজার উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরী কাম প্রহরী কল্যান পরিষদের সভাপতি কাঞ্চন পুরকায়স্থ, সাধারণ সম্পাদক ফরাদ আহমদ, সাংগঠনিক সম্পাদক ভাস্কর দাস প্রমুখ।

 




 

Developed by :