Tuesday, 30 November, 2021 খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |




সিলেটে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে উত্তাল রাজপথ, বঙ্গবন্ধুকন্যার হস্তক্ষেপ কামনা

সিলেট: সিলেটে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে ক্রমে রাজপথ উত্তাল হচ্ছে। মানববন্ধন, অবস্থান কর্মসূচি, কালো পতাকা মিছিল শেষে ধারাবাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার তেলিহাওর থেকে ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা নগরীতে বিশাল বিক্ষোভ মিছিল বের করেন। এ মিছিলে তেলিহাওর গ্রুপের পাশাপাশি মিরবক্সটুলা এবং টিলাগড় গ্রুপ অংশ নেয়। এ সময় নগরীতে তীব্র যানজটের সৃষ্টি হওয়ায় মানুষের দৈনন্দিন কার্যক্রম মূলত: অচল হয়ে পড়ে।

বিক্ষোভ মিছিলে কমিটি প্রত্যাখ্যানকারী ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে, ‘ছাত্রলীগের সভাপতি, মানি না-মানব না, ‘অছাত্র হঠাও, ছাত্রলীগ বাঁচাও’, ‘এক কোটি ২০ লাখ টাকায় সিলেট ছাত্রলীগ খুন, ‘সন্ত্রাসীদের মদদদাতা, টাকায় হওয়া ‘সন্ত্রাসী’ কমিটি’, ‘প্রতারণা-জালিয়াতিসহ বিভিন্ন মামলার আসামি,’ ফ্রিডম পার্টির নেতার নাতিকে দিয়ে ছাত্রলীগের কমিটি’ মানিনা, মানবো না,’ লেখা এমন সব প্লেকার্ড দেখা যায়।

বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টায় গিয়ে শেষ হয়। এ সময় নেতাকর্মীরা রাস্তায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন। পরে এক সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাক্কুর আহমেদ জনির সভাপতিত্বে এবং মহানগর ছাত্রলীগ নেতা বাছিত তুহিনের সঞ্চালনায় পথসভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক উপ পাঠাগার সম্পাদক এম আর মুহিব, মহানগর ছাত্রলীগ নেতা মুশফিক রুমু, দীপংকর টিপু, ফাহিম রশিদ চৌধুরী, শহীদুল ইসলাম সৌমিক, মুসাহিদ আলী, শিপু চৌধুরী, সৌরভ জায়গীরদার, সিলেট জেলা ছাত্রলীগে সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশফাক আহমেদ মাসুদ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, টাকার বিনিময়ে সন্ত্রাসের গডফাদার, ধর্ষকদের মদদদাতা, অছাত্র দিয়ে কমিটি দেওয়া হয়েছে। প্রহসনের কমিটি বাতিল এবং অনিয়ম খতিয়ে দেখতে তারা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচার দাবি করেন।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এরপর থেকেই দু’কমিটি প্রত্যাখান করে ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী লাগাতার আন্দোলন করছেন। তারা কমিটি বাতিল না হওয়া পর্যন্ত রাজপথে থাকার ঘোষণা দিয়েছেন।

 




 

Developed by :