Thursday, 2 December, 2021 খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |




আজাদ চৌধুরী একাডেমীর প্রধান শিক্ষক খাইরুল বাশার চৌধুরীর দাফন সম্পন্ন

বিয়ানীবাজারবার্তা২৪.কম: বিয়ানীবাজারের প্রবীণ শিক্ষক, আজাদ চৌধুরী একাডেমীর প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক খাইরুল বাশার চৌধুরী আর নেই। তিনি রোববার সকালে নগরীর একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল হয়েছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, দুই পত্র, দুই কন্যাসহ অসংখ্য গুনগ্রাহি রেখে গেছেন। তিনি গত দু’সপ্তাহ ধরে করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন।

এদিকে, রোববার বিকেল ৪টায় মরহুমের দীর্ঘদিনের কর্মস্থল আজাদ চৌধুরী একাডেমীতে তার মরদেহ নিয়ে এলে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে শোকের পরিবেশ বিরাজ করে।

ওইদিন বাদ আছর চন্দগ্রাম শাহী ঈদগাহ ময়দানে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন অঙ্গনের বিপুল সংখ্যক লোক জানাজায় শরিক হন। পরে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানাজার নামাজের পূর্বে সংক্ষিপ্ত স্মৃতিচারণ করেন, মরহুমের সহপাঠি হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমীরিগঞ্জ) আসনের জাতীয় সংসদ সদস্য এডভোকেট মোহাম্মদ আব্দুল মজিদ খান, মরহুমের ছোট ভাই সাংবাদিক খায়রুল জাফর চৌধুরী, আলীনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, মুফতি মাওলানা মুজিবুর রহমান, সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক, রাজনীতিবিদ জিয়াউল বারি চৌধুরী, রামধা মাদ্রাসার মুহতামিম মাওলানা ইউসুফ আহমদ খাদিমানী, সমাজসেবী আহমদুর রহমান খান হিনু, মরহুমের ভাতিজা আব্দুল বাছিত চৌধুরী প্রমুখ।

জানা যায়, খায়রুল বাশার চৌধুরী ১৯৫৬ সালে জন্মগ্রহন করেন। তিনি ১৯৭৫ সালে বিএসসি ডিগ্রী অর্জন করেন। পরবর্তি পর্যায়ে বি.এগ.এড ডিগ্রী লাভ করেন। ২০০৬ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে মৃত্যু পূর্ব পর্যন্ত তিনি রামধাস্থ আজাদ চৌধুরী একাডেমীর প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি এলাকার একাধিক স্কুল, মাদ্রাসা, মসজিদ ও ঈদগাহ্ পরিচালনা কমিটির সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি ছিলেন উডব্যাজ ধারি একজন স্কাউটার ও বিয়ানীবাজার উপজেলার স্কাউটাস’র সাবেক সহকারি কমিশনার।

অপরদিকে, বিয়ানীবাজারের প্রবীণ শিক্ষক, স্কাউট ব্যক্তিত্ব ও আজাদ চৌধুরী একাডেমীর প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক খায়রুল বাশার চৌধুরীর মৃত্যুতে বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের প্রতিনিধি ডা.সিরাজুল ইসলাম এলটি, উপ-কমিশনার (প্রোগ্রাম) এমদাদুল হক সিদ্দিকী, জেলা স্কাউট কমিশনার মামুন আহমদ, সম্পাদক মো: মকব্বির আলী, আজাদ চৌধুরী একাডেমীর সহকারি প্রধান শিক্ষক শাহেদ আহমদ চৌধুরী, সাপ্তাহিক বিয়ানীবাজার বার্তা পত্রিকার সম্পাদক ছাদেক আহমদ আজাদ, গোলাপগঞ্জ উপজেলা স্কাউট সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, বিয়ানীবাজার উপজেলার স্কাউট সম্পাদক ময়নুল হক।

পৃথক শোকবার্তায় তাঁরা মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 




 

Developed by :