Wednesday, 22 September, 2021 খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |




কুয়েতে অগ্নিদগ্ধ হয়ে তিন বাংলাদেশির মৃত্যু

অগ্নিদগ্ধ হয়ে মৃত তিন প্রবাসী । ছবি : সংগৃহীত

বার্তা ডেস্ক: কুয়েতে অগ্নিদগ্ধ হয়ে তিন প্রবাসী বাংলাদেশি মারা গেছেন এবং আহত হয়েছেন বেশ কয়েকজন। গতকাল শনিবার স্থানীয় সময় রাত ১টার দিকে দেশটির আব্দালি এলাকায় কৃষি কর্মে নিয়োজিত কমপক্ষে ২০ জন প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের আবাসস্থলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মর্মান্তিক এই দুর্ঘটনায় মৃত্যুবরণ করা তিন প্রবাসী বাংলাদেশির বাড়ি সিলেটে। মৃতরা হলেন- সিলেটের, গোয়াইনঘাট উপজেলার খুরশিদ আলী (৪৮), মৌলভীবাজার জেলার কামাল উদ্দিন (৫১) ও কানাইঘাট উপজেলার মোহাম্মদ ইসলাম (৩২)। তারা সবাই দীর্ঘ সময় ধরে কুয়েতে একই কফিলের অধীনে কাজ করতেন।

এছাড়া, অগ্নিকাণ্ডের ঘটনায় আহত মোহাম্মদ আলকাছ নামে একজন প্রবাসী বাংলাদেশি স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন। তবে কীভাবে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হলো সে সম্পর্কে কিছুই বলতে পারছেন না দুর্ঘটনার শিকার ও প্রত্যক্ষদর্শীরা। ধারণা করা হচ্ছে, গ্যাস কিংবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এদিকে মর্মান্তিক এই ঘটনার খবর পেয়ে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্রম কাউন্সেলর আবুল হুসেন, বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান  নিয়াজ মোর্শেদ, প্রবাস কল্যাণ সহকারী তৌহিদ ইসলাম  দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান। সেখানে তারা নিহতদের লাশ দেশে প্রেরণ ও আহতদের প্রয়োজনীয় সহযোগিতার পূর্ণ আশ্বাস দেন।

 




 

Developed by :