Wednesday, 22 September, 2021 খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |




ডেট্রয়েটে ১৫ আগস্ট হচ্ছে না সামার ফেস্টিভ্যাল

বিয়ানীবাজারবার্তা২৪.কম: মিশিগানের ডেট্রয়েটের আল-ফালাহ মসজিদে নির্ধারিত তারিখে সামার ফেস্টিভ্যাল হচ্ছে না। ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী হওয়ায় ওইদিনে ফেস্টিভ্যাল আয়োজন করা নিয়ে কমিউনিটির মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। শেষ পর্যন্ত  বাংলাদেশ দূতাবাসের আহ্বান ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের হস্তক্ষেপে ফেস্টিভ্যাল স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে আয়োজক সংস্থা আল কুরআন একাডেমি ও আইসিএনডি।

স্হানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ জানান, বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকীতে এ ধরনের উৎসবের আয়োজন কোনভাবেই সমর্থন করা যায় না। এটা প্রবাসে বাঙালি কমিউনিটির জন্য লজ্জার। তারা বলেন, বাংলাদেশ দূতাবাস কর্মকর্তারা বিষয়টি আমাদের নজরে আনলে আমরা সাথে সাথে অনুষ্ঠানটি স্থগিতের জন্য ফেস্টিভ্যাল কর্তৃপক্ষের সাথে আলোচনা করি এবং সফলও হই। তারা ফেস্টিভ্যাল স্থগিত করে বিবৃতি দিয়েছেন।

মসজিদ আল ফালাহ’র ইমাম আব্দুল লতিফ আজম জানান, ওয়াশিংটনস্হ বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে ফেস্টিভ্যাল স্থগিতের অনুরোধ করা হলে আমরা তাতে সাড়া দিয়েছি। তিনি বলেন, “সামার ফেস্টিভাল অনুষ্ঠিত হবে আগামী ২৮ আগস্ট, শনিবার । অনুষ্ঠান শুরু হবে সকাল ১১ টায় এবং শেষ হবে বিকাল ৫ টায়। এতে অংশ নেওয়ার জন্য কোনো ফি দিতে হবে না।

এদিকে, ফেস্টিভ্যাল স্থগিত করতে ভূমিকা রাখেন, মিশিগান স্টেট আওয়ামী লীগ সভাপতি ফারুক আহমেদ চান, মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর খান মাখন, মিশিগান স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি সুলেমান আহমদ ও সাধারণ সম্পাদক আবু মুসা, যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ আহমদ, মিশিগান মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ মুত্তালিব, মিশিগান স্টেট যুবলীগ সভাপতি মোহাম্মদ আজিজ সুমন ও সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদ, স্টেট যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুম্মান আহমেদ চৌধুরী ইভান ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, মিশিগান স্টেট ছাত্রলীগের আহ্বায়ক খাজা আফজাল হোসেনসহ নেতৃবৃন্দ।

এদিকে, ফেস্টিভ্যাল স্থগিত করতে দ্রুত ভূমিকা রাখায় আওয়ামী লীগ নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে বাংলাদেশ দূতাবাস।

 

Developed by :