Wednesday, 22 September, 2021 খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |




হাত না মেলালেও অস্ট্রেলিয়া দিল হাততালি

ক্রীড়া ডেস্ক: মোস্তাফিজুর রহমানের করা শেষ বলটা মিচেল স্টার্কের স্টাম্প ছুঁয়ে পৌঁছে গেছে সীমানার বাইরে। থার্ড পয়েন্ট অঞ্চলে ফিল্ডিং করা শরিফুল ইসলাম বুঝে উঠতে পারলেন না কি করবেন? বলটা কুড়িয়ে আনবেন, না দলের বিজয়োৎসবে যোগ দেবেন? উৎসবে যোগ দিতে গিয়েও ফিরে এসে বাঁহাতি পেসার বলটা কুড়িয়ে তুলে দিলেন আম্পায়ারের হাতে।

অস্ট্রেলিয়ার শর্ত অনুযায়ী ক্রিকেটার ও আম্পায়াররা ছাড়া বল ছুঁতে পারবেন না কেউ। বল গ্যালারিতে গেলে তো ফিরিয়েও আনা যাবে না। মাঠকর্মীদের বল ছোঁয়া নিষিদ্ধের সেই শর্ত মনে করেই কিনা উৎসব ঠেলে শরিফুল বলটা কুড়িয়ে আনলেন!

ম্যাচ শেষে ম্যাথু ওয়েডরা হাত মেলাবেন না আগেই জানা ছিল। সাকিব–মাহমুদউল্লাহরা তাই অস্ট্রেলিয়ার শেষ ব্যাটসম্যান মিচেল স্টার্ক আর হ্যাজলউডদের কাছাকাছিও গেলেন না। হাত না মেলালেও অবশ্য বাংলাদেশ দল পেল অস্ট্রেলিয়া দলের শুভেচ্ছাবার্তা। মাঠ থেকে বাংলাদেশ দল তখন উৎসব করতে করতে ফিরছিলেন সাজঘরের দিকে। তখন অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গারের নেতৃত্বে অস্ট্রেলিয়া দল বাংলাদেশ দলের সাজঘরের কাছাকাছি এসে বেশ কিছুক্ষণ ধরে দিলেন হাততালি।

এই সিরিজের আগের চার সাক্ষাতেই অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল বাংলাদেশ। আজ পাঁচ ম্যাচের টি–টোয়েন্টি সিরিজের প্রথম প্রথম ম্যাচেই সেই অস্ট্রেলিয়াকে বাংলাদেশ উড়িয়ে দিল ২৩ রান। মাত্র ১৩১ রান করেও পাওয়া এই ঐতিহাসিক জয়—নিশ্চয় আগামীকাল সিরিজের দ্বিতীয় ম্যাচে নামার আগে মাহমুদউল্লাহর দলকেই অনেকটাই এগিয়ে রাখবে।

 




 

সর্বশেষ সংবাদ

Developed by :