Wednesday, 22 September, 2021 খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |




মাস্টার আব্দুর রহিমের জানাজায় শোকার্ত মানুষের ঢল, দাফন সম্পন্ন

মাস্টার আব্দুর রহিমের জানাজার একাংশ

নাহিদুর রহমান: বিপুলসংখ্যক মানুষের অশ্রুসিক্ত ভালোবাসার মধ্যদিয়ে চিরবিদায় নিলেন বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি মাস্টার আব্দুর রহিম।

আজ সোমবার বেলা ১১ টায় ৩৪ বছরের প্রিয় কর্মস্থল পঞ্চখণ্ড হরগোবিন্দ (পিএইচজি) সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে সিলেটসহ বিভিন্ন উপজেলা ও স্থানীয় মানুষে লোকারণ্য হয়ে উঠে জানাজা প্রাঙ্গণ।

এ সময় শোকার্ত মানুষের কণ্ঠে ‘স্যার বড় ভালো মানুষ ছিলেন। ছোট-বড় নির্বিশেষে সবাইকে আগ বাড়িয়ে সালাম দিতেন। অসুস্থ রোগীদের বাড়ি বাড়ি গিয়ে খোজখবর নিতেন। প্রিয়জনদের নামাজ আদায় এবং সুন্দর জীবন গড়ার পরামর্শ দিতেন, ইত্যাদি গুণবাচক শব্দ উচ্চারিত হয়।’

স্মৃতিচারণ করছেন অধ্যাপক ফজলুর রহমান

জানাজার নামাজের পূর্বে সংক্ষিপ্ত স্মৃতিচারণ করেন, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, পৌর মেয়র মো. আব্দুস শুকুর, সাবেক পৌর প্রশাসক তফজ্জুল হোসেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা অধ্যাপক ফজলুর রহমান, এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, মাওলানা লোকমান আহমদ, উপজেলা জামায়াতের আমীর মাওলানা ফয়জুল ইসলাম, পিএইচজি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাছিব জীবন, সিনিয়র শিক্ষক আব্দুল হাই, স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ জাকির হোসেন, সাংবাদিক আহমেদ ফয়সাল, এনাম উদ্দিন, প্রাক্তন শিক্ষার্থী যুক্তরাজ্য প্রবাসী এম. মাসুদ আহমদ, মরহুমের পুত্র জাবির হোসেন ও এটিএম তুরাব ।

এ সময় নেতৃবৃন্দ মরহুম আব্দুর রহিমকে একজন পরহেজগার ও সাদামনের মানুষ উল্লেখ করে তাঁর রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

পরে তাঁর লাশ পৌর এলাকার ফতেহপুর গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানা যায়, আব্দুর রহিম জীবদ্দশায় বিয়ানীবাজার আলীম মাদ্রাসা, আল এমদাদ উচ্চ বিদ্যালয়, পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয় ও বিয়ানীবাজার জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। ২০০৮ সালে তিনি পিএইচজি উচ্চ বিদ্যালয় থেকে সিনিয়র শিক্ষক হিসেবে অবসর গ্রহণ করেন।

এছাড়া তিনি বিয়ানীবাজার উপজেলা জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমীর ও প্রবীণ রোকনের দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, মাস্টার আব্দুর রহিম (৭৫) গতকাল রোববার বেলা পৌণে ৩ টায় বার্ধক্যজনিত কারণে পৌর এলাকার ফতেহপুর গ্রামের নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি দীর্ঘদিন থেকে নানা রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, সাংবাদিক এটিএম তুরাবসহ ৩ পুত্র, এক কন্যা এবং অসংখ্য শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন সাপ্তাহিক বিয়ানীবাজার বার্তা পত্রিকার সম্পাদক ছাদেক আহমদ আজাদ। এক শোকবার্তায় তিনি মরহুমের রূহের মাগফেরাত করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

 




 

সর্বশেষ সংবাদ

Developed by :