Saturday, 18 September, 2021 খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |




ঢাকা মেডিক্যালে এক সঙ্গে চার সন্তানের জন্ম

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগে শনিবার (৩ জুলাই) বিকাল দুইটা ত্রিশ মিনিটে সিজারের মাধ্যমে চার সন্তান জন্ম দেন পিংকি আক্তার। নবজাতকদের ভেতর তিনজন ছেলে ও একজন মেয়ে।

সন্তানদের পিতা সিরাজুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার পিংকি আক্তারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

নবজাতক ৪ সন্তানের অভিবাবক এই দম্পতির নিবাস কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার ঘোষপাড়া গ্রামে। মাহিন(৪) নামে এক পুত্র সন্তানও রয়েছে তাদের।

শিশুদের বাবা বাড্ডা এলাকায়  ইউনিলিভার কোম্পানিতে সেলস্ ম্যান হিসাবে চাকুরী করেন। থাকেন বাড্ডার সাতারকুলে। তিনি জানান, স্ত্রী থাকতো গ্রামের বাড়ি, গত তিন মাস আগে স্ত্রীকে ঢাকায় এনে আমার কাছে রেখেছি। পরে হাসপাতালে ভর্তি করিয়েছি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক সত্যতা নিশ্চিত করে একাত্তরকে বলেন, বাচ্চাদের মা সুস্থ আছেন। চার শিশু সাত মাসে জন্ম নেয়ায় কিছুটা সমস্যাও রয়েছে। ওজনও তুলনামুলক কম, একজনের ওজন এক কেজি তিন’শ গ্রাম, বাকি তিন জনের ওজন নয়শত পঞ্চম গ্রাম করে।

তাই তাদের  শিশু আইসিইউর প্রয়োজন হয়।  আমাদের এখানে তৎক্ষানিক আইসিইউ খালি না থাকায় প্রথমে বাহিরের একটি বেসরকারি হাসপাতালে রাখতে হয়েছে তাদের।  পর দিন বেড খালি হওয়ার পর তাদের কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ইউনিটের আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। বর্তমানে নবজাতক ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। এখানে তাদের প্রয়োজনীয় পরিক্ষা নিরিক্ষা করা হচ্ছে।

শিশুটির পরিবারের সদস্যরা সবাই জমজ চার সন্তান পেয়ে আনন্দিত। শিশুর বাবা বলেন, আপনারা আমার জন্য দোয়া করবেন। সন্তানদের যেন সুস্থ করে বাড়ি নিয়ে যেতে পারি। তিনি বলেন,আমরা আর্থিক ভাবে খুবই গরিব। প্রথম দিন বাহিরের আইসিইউতে আত্মীয় স্বজনদের সহযোগিতা নিয়ে  ৪৮ হাজার টাকা পরিশোধ করতে হয়েছে। হাসপাতালের পরিচালকের সহযোগিতায় এখন ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

 




 

সর্বশেষ সংবাদ

Developed by :