Wednesday, 4 August, 2021 খ্রীষ্টাব্দ | ২০ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




গোলাপগঞ্জ পৌরসভার ৫২ কোটি টাকার বাজেট ঘোষণা

সিলেট: গোলাপগঞ্জ পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের জন্য ৫২ কোটি ৩৩ লক্ষ ৮৩ হাজার ৩২৭ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। যা চলতি অর্থবছরের (২০২০-২১) চেয়ে ১ কোটি ৩০ লক্ষ ২২ হাজার ৫৮৯ টাকা বেশি।

সোমবার (২৮ জুন) দুপুর ১২টায় পৌর অডিটোরিয়ামে বাজেট পেশ করেন গোলাপগঞ্জ পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল।

বাজেটে আগামী ২০২১-২২অর্থবছরে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৫২ কোটি ৩৩ লক্ষ ৮৩ হাজার ৩২৭ টাকা। এরমধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ৪কোটি ৩৭ লক্ষ ২০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৪কোটি ৩৬লক্ষ ৫হাজার টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৫০হাজার টাকা। বাজেটে সার্বিক উদ্ধৃত ধরা হয়েছে ৪৭ লক্ষ ৭৮হাজার ৩২৭ টাকা।

বাজেট বক্তৃতায় পৌর মেয়র রাবেল ঘোষিত বাজেটকে একটি জনবান্ধব এবং পৌরবাসীর কল্যাণকর উল্লেখ করে বলেন, আমি মেয়র হওয়ার পর থেকেই পৌরসভাকে একটি আধুনিক ও মডেল পৌরসভায় রুপান্তরিত করতে এবং নাগরিক সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে পৌরসভায় নতুন নতুন রাস্তাঘাট, ড্রেন নির্মাণ, সড়ক বাতি স্থাপন করা হয়েছে। আমার দায়িত্বকালীন সময়ে গোলাপগঞ্জে ব্যাপক উন্নয়ন করেছি। পৌরসভাকে দৃষ্টিনন্দন, মডেল পৌরসভা গড়ার লক্ষ্যে তিনি উন্নয়নমূলক নানা কর্মসূচি গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র হেলালুজ্জ্বামান হেলাল, পৌর কাউন্সিলর রুহিন আহমদ খান।

এসময় পৌর কাউন্সিলর, মহিলা কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Developed by :