Tuesday, 3 August, 2021 খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




হেফাজতের সাবেক সাংগঠনিক সম্পাদক গ্রেপ্তার

হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম

বার্তা ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলামকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। আজ মঙ্গলবার ভোরে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ডিবি কার্যালয়ে আজহারুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

গত মার্চে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে ডাকা বিক্ষোভে বায়তুল মোকাররম মসজিদে ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং দলটির সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা হামলা চালায়।

প্রতিবাদে দেওয়া বিক্ষোভ ও হরতালের কর্মসূচি থেকে কয়েকদিনে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে ঢাকা, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামে হেফাজতের ডজন খানেক কর্মীর প্রাণহানি ঘটে।

এসব সংঘর্ষের ঘটনায় ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে মোট ১৫১টি মামলা হয়েছে। এতে হেফাজতে ইসলামের পাশাপাশি বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীসহ ৩ হাজার ২৪৩ জনকে আসামি করা হয়।

গ্রেপ্তার করা হয় হেফাজতে ইসলামের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাকে। চাপের মুখে আগের কমিটি ভেঙে ঘোষণা করা হয় নতুন কমিটি। বাদ দেওয়া হয় আগের কমিটির অনেককে।

এছাড়া হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরীসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের ৪৬ জন নেতাকর্মীর সম্পদের তথ্য চেয়ে সরকারের চারটি দপ্তরে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

Developed by :