Wednesday, 4 August, 2021 খ্রীষ্টাব্দ | ২০ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




সিলেট-৩: আওয়ামী লীগের প্রার্থী হাবিবের মনোনয়নপত্র দাখিল

সিলেট: দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলার একাংশ নিয়ে সিলেট-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন হাবিবুর রহমান হাবিব।

মঙ্গলবার দুপুরে রিটার্নিং অফিসার কার্যালয়ে দলীয় নেতাদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

হাবিবুর রহমান হাবিবের প্রস্তাবকারী হিসেবে রয়েছেন দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম ও সমর্থনকারী হিসেবে রয়েছেন বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া।

গত ১১ মার্চ এই আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কয়েক দফা পিছিয়ে ২৮ জুলাই এই আসনে ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

হাবিবুর রহমান হাবিব এরআগে যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন। তবে দীর্ঘদিন ধরেই তিনি দেশে রাজনীতিতে সক্রিয় রয়েছেন। সিলেট জেলা আওয়ামী লীগের সর্বশেষ কমিটিতে সদস্য করা হয় হাবিবকে। এরআগে ২০১৪ ও ২০১৯ সালের নির্বাচনেও সিলেট-৩ আসনে দলীয় মনোনয়ন চান হাবিব।

মনোনয়নপত্র দাখিলের সময়ে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সহ সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও অ্যাডভোকেট নিজাম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রঞ্জিত সরকার, প্রচার সম্পাদক অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, নাজনীন হোসেন প্রমুখ।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, সিলেট-৩ আসনে মোট ২ লাখ ৫৫ হাজার ৩০৯ ভোটারের মধ্যে পুরুষ ১ লাখ ২৮ হাজার ৬১৮ এবং নারী ভোটার সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৬৯১ জন।

 

Developed by :