Sunday, 13 June, 2021 খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ |




প্রিন্সেস ডায়ানার নজরকাড়া সেই বিয়ের পোশাকের প্রদর্শনী

বিনোদন ডেস্ক: সম্ভবত বিংশ শতাব্দীর সবচেয়ে আলোচিত বিবাহ অনুষ্ঠান ছিলো প্রিন্স চার্লস ও লেডি ডায়ানার বিয়ের অনুষ্ঠানটি। বিবাহের মাধ্যমে প্রিন্স ও প্রিন্সেস অব ওয়েলস পদে ভূষিত হন এই দম্পতি। ১৯৮১ সালের ২৯ জুলাই সেই বিয়েতে নজরকাড়া সাদা রঙের গাউন পরেছিলেন ডায়ানা যা নিয়ে ব্রিটিশদের আগ্রহ অনেক বেশি।

স্থানীয় সময় বৃহস্পতিবার (৩ জুন) ৪০ বছর আগের ওই বিয়ের পোশাক ডায়ানার কেনসিংটনের প্রাসাদে প্রদর্শনীর জন্য রাখা হচ্ছে, যা আগামী ২ জানুয়ারি পর্যন্ত চলবে।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়, প্রদর্শনীতে ডায়ানা, রানি এলিজাবেথ, প্রিন্সেস মার্গারেট ও কুইন মাদারের পোশাক ডিজাইনারদের কাজ নিয়েও আলোচনা হবে। আলোচনা হবে প্রিন্সেস ডায়ানার নিজস্ব স্টাইল, জীবনধারা।

দুষ্প্রাপ্য লেস, মুক্তা ও হাজারো চুমকি বসানো ডায়ানার বিয়ের পোশাকের পেছনের অংশটি ছিল ব্রিটিশ রাজবধূদের বিয়ের পোশাকের মধ্যে সবচেয়ে লম্বা। পোশাকটির পেছনের অংশ ছিল ২৫ ফুট লম্বা। ডায়ানা পরার আগে তার বিয়ের পোশাকটি আর কাউকে দেখানো হয়নি।

১৯৯৭ সালে ফ্রান্সে এক সড়ক দুর্ঘটনায় মারা যান ডায়ানা। বেঁচে থাকলে আগামী ১ জুলাই তার বয়স হতো ৬০ বছর। এই রাজকীয় দম্পতির প্রথম সন্তান প্রিন্স উইলিয়াম জন্ম নেন ১৯৮২ সালের ২১ জুন, এর দুই বছর পর জন্ম নেন প্রিন্স হ্যারি, ১৯৮৪ সালের ১৫ সেপ্টেম্বর। মাত্র ২০ বছর বয়সে রাজপরিবারের বধূ হয়ে অভিজাত পরিবারের নিয়মকানুন শিখে নেন তিনি। সৌন্দর্য, স্টাইল ও মধুর স্বভাবের জন্যই শুধু নয়, বিশ্বমানবতার জন্য কাজ করেও তিনি জায়গা করে নেন পুরো পৃথিবীর মানুষের মনে।স্থল মাইনের ব্যবহারের বিরুদ্ধে বিশ্বজুড়ে প্রচারণা চালান রাজবধূ প্রিন্সেস ডায়ানা। কিন্তু এই রাজকীয় বিয়ে ভেঙ্গে যায় ১৫ বছরের মাথায়, ১৯৯৬ সালে।

 

Developed by :