Monday, 26 July, 2021 খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |




দাসউরায় বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ॥ শোক প্রকাশ

নাহিদুর রহমান: বিয়ানীবাজারে বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিনের জানাজা ও রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। সোমবার রাত ৯ টায় দাসউরা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে তার জানাজার নামাজে বিপুল সংখ্যক লোক শরিক হন।

এর আগে দাসউরা গ্রামের বাড়িতে বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিনের কফিনে মুক্তিযোদ্ধারা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং পুলিশের একটি চৌকষ দল রাষ্ট্রীয় সম্মান ‘গার্ড অব অনার’ প্রদান করে। এ সময় উপজেলা নির্বাহী অফিসার আশিক নূর, বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান উপস্থিত ছিলন।

এদিকে, বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, সিলেট জেলা জাসদের সভাপতি লোকমান আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান। পৃথক শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এছাড়া, শোক প্রকাশ করেছেন, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান ও সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, বিশিষ্ট শিক্ষাবিদ মজির উদ্দিন আনসার, যুক্তরাষ্ট্র মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি শিল্পপতি মো. আবুল হোসেন, সিলেটস্থ বিয়ানীবাজার সমিতির সভাপতি ডা. ফয়েজ উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক এডভোকেট মহব্বত খান, বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে’র সভাপতি মামুন রশীদ ও সাধারণ সম্পাদক কামরুল হোসেন মুন্না, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকে’র সাংগঠনিক সম্পাদক জুবের আহমদ, তিলপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল আমীন ও সাধারণ সম্পাদক জয়নাল উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মো. ইসলাম উদ্দিন মেম্বার, দাসউরা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মাহবুবুর রহমান মাহবুব, দাসউরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক ছাদেক আহমদ আজাদ, অভিভাবক সদস্য মো. জয়নাল আবেদীন ও ফয়েজ আহমদ জাহেদ, ইউপি সদস্য হোসেন আহমদ, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল, বিয়ানীবাজার প্রেসক্লাবের সভাপতি সুয়াইবুর রহমান স্বপন ও সাধারণ সম্পাদক তোফায়েল আহমদ প্রমুখ।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন  সোমবার বেলা পৌণে ৩ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৭০ বছর। তিনি ভাই-বোন, স্ত্রী, ২ কন্যা ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন থেকে সিলেট নগরীর মেন্দিবাগ এলাকার নিজ বাসায় পরিবার নিয়ে বসবাস করতেন। তিনি উপজেলার তিলপাড়া ইউনিয়নের দাসউরা (দক্ষিণ) গ্রামের মরহুম হাজী মকবুল আলী ফেছন মিয়ার ২য় পুত্র এবং বিয়ানীবাজার শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক আব্দুল ওয়াদুদ এর ফুফাতো ভাই।

দাসউরায় বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিনের ইন্তেকাল, রাত ৯ টায় জানাজা

 




 

Developed by :