Monday, 14 June, 2021 খ্রীষ্টাব্দ | ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ |




গোলরক্ষকের গোলে শ্বাসরুদ্ধকর জয় লিভারপুলের

স্পোর্টস ডেস্ক: যেকোনো গোলরক্ষকের কাজ মূলত নিজেদের জাল অক্ষত রেখে আক্রমণভাগে ভরসা দেয়া। কিন্তু লিভারপুলের অ্যালিসন বেকার দেখালেন, গোলরক্ষক হয়েও গোল করার মাধ্যমে দলের জয়ে প্রত্যক্ষ অবদান রাখা সম্ভব। তাও নিখুঁত স্ট্রাইকারের মতো হেডে করা এক গোলে।

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা আগেই চলে গেছে ম্যানচেস্টার সিটির ঘরে। পয়েন্ট টেবিলের পরের দলগুলো এখন লড়ছে শীর্ষ চারে থেকে উয়েফা চ্যাম্পিয়নস লিগের টিকিট নিশ্চিত করার লক্ষ্যে। গোলরক্ষকের গোলে সেই আশা বাঁচিয়ে রাখল লিভারপুল।

রোববার রাতে টেবিলের তলানির দল ওয়েস্ট ব্রমের বিপক্ষে পয়েন্ট খোয়ানোর জোগাড় হয়েছিল লিভারপুলের। প্রথমে গোল হজম করে পিছিয়ে পড়ে তারা। পরে মোহামেদ সালাহর গোলে ফেরে সমতা। আর ম্যাচের একদম শেষ সময়ে গোল করে পূর্ণ ৩ পয়েন্ট এনে দেন গোলরক্ষক অ্যালিসন বেকার।

নিজেদের ঘরের মাঠে লিড নিতে মাত্র ১৫ মিনিট সময় ব্যয় করে অবনমন অঞ্চলে থাকা ওয়েস্ট ব্রম। দলকে এগিয়ে দেন হাল রবসন কানু। তবে প্রথমার্ধের বিরতির আগেই, ৩৩ মিনিটের সময় সমতাসূচক গোল করেন মোহামেদ সালাহ। চলতি লিগে এটি তার ২২তম গোল।

jagonews24

কিন্তু এরপর আর মিলছিল না গোলের দেখা। নির্ধারিত ৯০ মিনিট শেষেও স্কোরলাইন থেকে যায় ১-১। অতিরিক্ত সময় দেয়া হয় ৫ মিনিট। সেখানেও প্রথম ৪ মিনিট গোলের দেখা পায়নি কোনো দল। শেষ মিনিটে একটি কর্নার পায় লিভারপুল।

সেটির জন্য নিজের গোলবার ছেড়ে প্রতিপক্ষের ডি-বক্সে চলে যান অ্যালিসন। ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড কর্নার কিকটি করেন ঠিক অ্যালিসনের মাথায়, লাফিয়ে ওঠা হেডে দুর্দান্ত এক গোল করেন লিভারপুলের এই ব্রাজিলিয়ান গোলরক্ষক। শ্বাসরুদ্ধকর এক জয় পায় লিভারপুল।

ইংল্যান্ডের এই ঐতিহ্যবাহী ক্লাবটির ১২৯ বছরের ইতিহাসে এবারই প্রথম কোনো গোলরক্ষক পেলেন গোলের দেখা। তার এই গোলে পাওয়া জয়ে ৩৭ রাউন্ড শেষে ৬৩ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছে লিভারপুল। শেষ রাউন্ডেই নির্ধারিত হবে তাদের চ্যাম্পিয়নস লিগ খেলার ভাগ্য।

 

Developed by :