Sunday, 16 May, 2021 খ্রীষ্টাব্দ | ২ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ |




মেয়ে থেকে ছেলে হলো টুম্পা

বার্তা ডেস্ক: নওগাঁর সাপাহার উপজেলায় ১৩ বছরের কিশোরীর লিঙ্গ পরিবর্তন হয়ে ছেলে হয়ে ওঠার গুঞ্জন উঠেছে। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে উপজেলার শিমূলডাঙ্গা রামাশ্রম গ্রামে।

স্থানীয় লোকজন ও পারিবার সূত্রে জানা যায়, শিমূলডাঙ্গা রামাশ্রম গ্রামের রাজকুমার কর্মকার ও পুস্প রানী কর্মকারের বড় মেয়ে টুম্পা কর্মকারের বয়স ১৩ বছর। পারিবারিকভাবে অস্বচ্ছলতা ও বাবা প্রতিবন্ধী হওয়ার কারণে টুম্পা কর্মকার রাস্তায় মাটি কাটাসহ বিভিন্ন কাজকর্ম করে থাকেন। গত ১০ থেকে ১২ দিন আগে হঠাৎ টুম্পার শারীরিক অবয়ব ও কন্ঠের কিছুটা পরিবর্তন লক্ষ্য করে তার পরিবার। পরিশ্রমের কারণে হয়তো এমনটা মনে হচ্ছে বলে মনে করেন তারা।

টুম্পা কর্মকার বলেন, ‘গত ১০ থেকে ১২ দিন আগে তার লিঙ্গ পরিবর্তন হলে প্রতিবেশী ভাবীকে ঘটনাটি অবহিত করেন। পরবর্তীতে ঘটনাটি তার পরিবারের লোকজন সচক্ষে দেখেন। পরে খবরটি চারদিকে ছড়িয়ে পড়ে।

টুম্পার মা বলেন, ‘আমার মেয়ের শারীরিক গঠন পরিবর্তন হলেও প্রথমে আমরা সেটা কিছু মনে করিনি। পরে সচক্ষে তার লিঙ্গ পরিবর্তন দেখে আমরা চমকে উঠি।’

স্থানীয় ইউপি সদস্য ইসমাইল হোসেন লিঙ্গ পরিবর্তনের ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এ বিষয়ে সাপাহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা, রুহুল আমিন বলেন, ‘লিঙ্গ পরিবর্তন হতে পারে তবে সেটা অনেক সময়ের ব্যাপার। যদি ঘটনা সত্য হয় তাহলে তা উন্নত পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে নিশ্চিত করা যেতে পারে।’

 

Developed by :