Monday, 17 May, 2021 খ্রীষ্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ |




মামুনুলের রিসোর্টকাণ্ড: চাকরি হারালেন ওসি রফিকুল

বার্তা ডেস্ক: নারায়ণগঞ্জে হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের রয়েল রিসোর্টকাণ্ডের পর সোনারগাঁও থানা থেকে সরিয়ে আনা ওসি রফিকুল ইসলাম এবার চাকরিহারা হলেন।

সোমবার (১৯ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার এক প্রজ্ঞাপনে রফিকুল ইসলামকে অবসরে পাঠানোর কথা জানানো হয়। প্রজ্ঞাপনে কারণ হিসেবে বলা হয়, রফিকুল ইসলামের চাকরির মেয়াদ ২৫ বছর পূর্ণ হওয়ায় ‘জনস্বার্থে’ তাকে অবসর পাঠানো হলো। জানানো হয়, অবসরজনিত সব সুবিধা পাবেন তিনি।

গত ৪ এপ্রিল রফিকুল ইসলামকে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানা থেকে সরিয়ে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) হিসেবে নারায়ণগঞ্জ পুলিশ লাইন্সে যুক্ত করা হয়েছিলো। এর আগের দিন সোনারগাঁও-এর রয়েল রিসোর্টে হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক তার কথিত দ্বিতীয় স্ত্রী নিয়ে যাওয়ার পর স্থানীয় কয়েকজন তাকে আটকায়। সেই খবর পেয়ে পুলিশ ও সহকারী কমিশনার (ভূমি) সেখানে গিয়েছিলেন।

এই ঘটনার জেরে ওইদিন হেফাজতের নেতাকর্মী ও মাদ্রাসার কয়েকশ ছাত্র রয়েল রিসোর্টে হামলা চালায় এবং মামুনুল হককে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়। পরে তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে ভাঙচুর চালায়।

সহিংসতার ওই ঘটনার পর বিভিন্ন মামলায় হেফাজতের কয়েকজন নেতাকে পুলিশ গ্রেফতার করেছে। গত রবিবার (১৮ এপ্রিল) গ্রেফতার করা হয়েছে মামুনুল হককেও।

 

Developed by :