Saturday, 10 April, 2021 খ্রীষ্টাব্দ | ২৭ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ |




সিলেটে হেফাজতের বিক্ষোভ: হরতাল সফলের আহ্বান

সিলেট: হেফাজতের ইসলামের কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সিলেটে বিক্ষোভ করেছেন দলের নেতাকর্মীরা।

শনিবার (২৭ মার্চ) বাদ আছর নগরীর বন্দরবাজারস্থ জামে মসজিদের সামনে থেকে প্রচার মিছিল শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার মোদীবিরোদী বিক্ষোভকালে চট্টগ্রাম ও ব্রাহ্মনবাড়িয়ায় পুলিশের সাথে সংঘর্ষে ৫ মাদ্রাসা ছাত্র নিহতের প্রতিবাদে এই বিক্ষোভ করা হয়। একই ঘটনার প্রতিবাদে রোববার হরতাল ডেকেছে ধর্মভিত্তিক এই সংগঠনটি।

এদিকে, হেফাজতের মিছিল শুরুর পর বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কের পথচারী এবং ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। অনেক ব্যবসায়ী দোকানপাট বন্ধ করে দেন। পথচারীরা আতঙ্কে সড়ক ছেড়ে চলে যান।

এদিকে হেফাজতের বিক্ষোভকে কেন্দ্র করে শনিবার দুপুর থেকে বন্দরবাজার এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। সিলেট নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও নাশকতারোধে পুলিশের পাশপাশি ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। তবে বিক্ষোভকালে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

হেফাজতে ইসলাম কেন্দ্রীয় নায়বে আমীর ও সিলেট জেলার সভাপতি মাওলানা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ির সভাপতিত্বে ও জামেয়া মাদানীয়া কাজিরবাজারের প্রিন্সিপাল হেফাজত নেতা মাওলানা সামিউর রহমান মুসার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা রেজাউল করিম জালালী, জেলা হেফাজত নেতা মাওলানা ফয়জুল হাসান কাদিমানী, মহানগর হেফাজত নেতা মাওলানা খলিলুর রহমান, মাওলানা শাহ মমশাদ আহমদ, জেলা হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসাইন, মহানগর হেফাজত নেতা মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আতিকুর রহমান, মাওলানা মুহিবুর রহমান, মাওলানা এমরান আলম, মাওলানা সৈয়দ সলিম ক্বাসেমী, মুফতি ফয়জুল হক জালালাবাদী, মাওলানা নজমুদ্দিন ক্বাসেমী, মাওলানা মাহমুদ শুয়াইব, মাওলানা মুহিব্বুল হক, মাওলানা ছদরুল আমীন, মাওলানা আখতারুজ্জামান তালুকদার, মাওলানা মুশফিকুর রহমান মামুন, মাওলানা ফাহাদ আমান, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মাওলানা আমিন আহমদ রাজু, আসলাম রাহমানী, মাওলানা হাফিজ কবির আহমদ, মাওলানা হারুন রশিদ, মাওলানা লুৎফুর রহমান, আবু সুফিয়ান, আবু বক্কর সিদ্দিক, আবুল খয়ের, আব্দুল করিম দিলদার, মাওলানা একরামুল হক জুনেদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আগামীকাল দেশব্যাপী হেফাজতের শান্তিপূর্ণ হরতাল সফলের আহ্বান জানিয়ে বলেন, শহীদদের রক্ত বৃথা যেতে পারে না। শহিদী তামান্না আগামীকাল সিলেট সহ প্রতিটি উপজেলায় শান্তিপূর্ণ হরতাল পালন করার জন্য ধর্মপ্রাণ মুসল্লিদের আহ্বান জানান।

 

Developed by :