Sunday, 11 April, 2021 খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ |




সিলেট জেলা আ'লীগ নেতাদের ঢাকায় সাংগঠনিক কাজে ব্যস্ত সময় পার

সিলেটে দলীয় ঐক্য ও সম্প্রীতির বন্ধন দৃশ্যমান —- জাহাঙ্গীর কবির নানক

তৃণমূল পর্যায়ে কর্মীসভার মাধ্যমে দলকে শক্তিশালী করুন — মাহবুব উল আলম হানিফ

ছাদেক আহমদ আজাদ, ঢাকা থেকে    

পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর গতকালই প্রথম ঢাকা ব্যস্ত সময় কাটিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতৃবৃন্দ। দিনব্যাপী তারা কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির শ্রদ্ধা নিবেদনের বিষয়টি অবহিত করেন।

গতকাল শনিবার পার্টি অফিসে সিলেট জেলা আওয়ামী লীগ নেতারা বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা মাহবুবুল আলম হানিফ এমপি এবং কেন্দ্রীয় সদস্য আজিজুস সামাদ ডন এর সাথে পৃথকভাবে সৌজন্য সাক্ষাৎ করেন।

সিলেট জেলা আওয়ামী লীগ নেতাদের সাথে ঢাকায় দলীয় বিষয়ে কথা বলছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে সাবেক ছাত্রনেতা নাসির খানকে জেলার সাধারণ সম্পাদক করা হয়েছে। তার যোগ্য নেতৃত্বে খুব কম সময়ের মধ্যে আমরা সিলেটকে আওয়ামী লীগের দূর্গ হিসেবে দেখতে চাই। এজন্য কেন্দ্রীয় আওয়ামী লীগ পূর্ণ সমর্থন দিতে প্রস্তুত।

সাবেক মন্ত্রী নানক আরো বলেন, জেলা আওয়ামী লীগের সবাইকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করায় দলীয় ঐক্য এবং সম্প্রীতির বন্ধন স্পষ্ট বোঝা যাচ্ছে। তা ধরে রেখে তৃণমূল পর্যায়ে দলকে আরো শক্তিশালী করার আহ্বান জানিয়ে তিনি বলেন, নবীন প্রবীণের সমন্বয়ে গঠিত সিলেট জেলা আওয়ামী লীগের বর্তমান নেতৃত্ব তা করতে পারবে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ অনন্য উচ্চতায়। বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রযন্ত্র তার দূরদর্শিতা ও কর্মপন্থা দেখে বিস্মিত। শেখ হাসিনার হাত ধরেই রচিত হোক উন্নত বাংলাদেশ। সেজন্য দরকার দলীয় নেতাকর্মীদের মধ্যে ঐক্য এবং দেশগড়ার কাজে সবাইকে ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান, সিনিয়র সহ সভাপতি আলহাজ শফিকুর রহমান চৌধুরী, এডভোকেট নিজাম উদ্দিন ও অধ্যক্ষ সুজাত আলী রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান ও এডভোকেট রঞ্জিত সরকার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আজমল আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোবাশ্বীর আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, উপ দপ্তর সম্পাদক মজির উদ্দিন, কার্যনির্বাহী সদস্য হাবিবুর রহমান হাবিব, ফখরুল ইসলাম ও শাহিদুর রহমান চৌধুরী জাবেদ।

অপরদিকে, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি নেতাদের উদ্দেশ্যে বলেন, আগামী স্থানীয় সরকার নির্বাচনে সৎ, যোগ্য ও নিবেদিত কর্মীদের দলীয় মনোনয়ন দিতে হবে। এজন্য এখন থেকে ইউপি নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপারে খোজখবর রাখতে হবে। প্রয়োজনে তৃণমূল পর্যায়ে গিয়ে কর্মীসভার মাধ্যমে দলকে শক্তিশালী করতে হবে। কোন অবস্থাতেই যেনো উন্নয়নের বাধাদানকারী বিএনপি-জামায়াতের লোকজন জনপ্রতিনিধি হতে না পারে সেদিকে কঠোর নজরদারি রেখে অগ্রসর হওয়ার পরামর্শ দেন এমপি হানিফ।

জেলা আওয়ামী লীগ নেতারা ওইদিন মধ্যরাতে স্বাধীন বাংলাদেশের প্রথম পররাষ্ট্র মন্ত্রী আব্দুস সামাদ আজাদের পুত্র বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আজিজুস সামাদ ডন এর সাথে তার রাজধানীর কলাবাগানের বাসায় সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় সিলেটের রাজনীতি নিয়ে ব্যাপক আলোচনা করেন কেন্দ্রীয় এ নেতা। পরে সিলেট জেলা আওয়ামী লীগ নেতারা সেখানে নৈশভোজ করেন।

এদিকে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান গতকাল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ এমপি’র সাথে তাঁর রাজধানীর বাসায় দেখা করেন। একইভাবে সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বিশিষ্ট শিক্ষানুরাগী হাফিজ আহমদ মজুমদার এমপি’র সাথে বাসায় দেখা করে দলের দায়িত্বপত্র প্রদান করেন নাসির খান।

এ সময় সিলেটের এ দু’নেতা আওয়ামী লীগকে শক্তিশালী করতে সর্বাত্মক সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ বাস্তবায়নে নেতাকর্মীদের আরো আন্তরিক ও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

 

Developed by :