Monday, 1 March, 2021 খ্রীষ্টাব্দ | ১৭ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ |




সেনাদের রান্না করে খাওয়ালেন নতুন মার্কিন ফার্স্টলেডি

বার্তা ডেস্ক: যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানের নিরাপত্তায় নিয়োজিত ন্যাশনাল গার্ড সদস্যদের নিজের হাতে রান্না করে খাবার খাওয়ালেন নয়া ফার্স্টলেডি জিল বাইডেন। সুষ্ঠু ও সুন্দরভাবে বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠান শেষ করায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানানোর পাশাপাশি নিজের হাতের রান্না করা খাবার পরিবেশন করে খাওয়ান তিনি। এ সময় ক্যাপিটল হিলের নিরাপত্তার দায়িত্ব পালন করা সব সদস্যের সঙ্গে কুশল বিনিময় করেন।

জিল বাইডেন বলেন, আমাকে এবং আমার পরিবারকে নিরাপদ রাখায় ধন্যবাদ জানাতে এখানে এসেছি।  ন্যাশনাল গার্ডের সদস্যরা পরিবার ছেড়ে তীব্র শীতে আমাদের নিরাপত্তা দিয়েছে। জো বাইডেন ন্যাশনাল গার্ড পরিবারেরই একজন সদস্য। আমাদের সন্তান জো বাইডেনও ন্যাশনালগার্ডে এক সময় চাকরি করেছেন।  ২০০৮ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত ইরাক যুদ্ধে নিয়োজিত ছিলেন তিনি। সুতরাং আমি একজন ন্যাশনাল গার্ড মা।  আর তাই; যখন দেখি জীবনের মায়া ত্যাগ করে ন্যাশনালগার্ডের সদস্য আমাদের নিরাপত্তায় কাজ করছে তখন সত্যই আমি গর্ববোধ করি।

তিনি আরও বলেন, নিরাপত্তা বাহিনীর সদস্যরা সুন্দরভাবে শপথ গ্রহণ অনুষ্ঠান শেষ করেছেন। তারা তাদের বাড়ি-ঘর ছেড়ে এসে আমাদের নিরাপত্তা দিচ্ছেন। সে জন্য প্রেসিডেন্ট বাইডেন এবং পরিবারের পক্ষ থেকে আমি তাদের ধন্যবাদ জানাতে এসেছি।

ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের নজিরবিহীন তাণ্ডবের পর জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে সশস্ত্র সহিংসতার আশঙ্কায় বুধবারের অনুষ্ঠানে ন্যাশনাল গার্ডের ২৫ হাজার সদস্য মোতায়েন করা হয়। নজিরবিহীন নিরাপত্তার মধ্য দিয়ে হোয়াইট হাউসে পা রাখেন প্রেসিডেন্ট জো বাইডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস।

ন্যাশনালগার্ডের সদস্যদের সঙ্গে কুশল বিনিময়ের পাশাপাশি এদিন এইডস রোগীদের চিকিৎসাধীন একটি হাসপাতাল পরিদর্শন ও সমকামী গোষ্ঠীর সঙ্গে সাক্ষাৎ করেন জিল বাইডেন।

 

Developed by :