Friday, 22 January, 2021 খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |




করোনা কেড়ে নিলো গুণী সাংবাদিক হুমায়ুন সাদেককে

বার্তা ডেস্ক: করোনা ভাইরাস কেড়ে নিলো আরো একজন গুণী সংবাদকর্মীকে। সিনিয়র সাংবাদিক হুমায়ুন সাদেক চৌধুরী মারা গেছেন বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

হুমায়ুন সাদেক চৌধুরী ছিলেন সাংবাদিকতা জগতের একজন আনসাং হিরো। চট্টগ্রাম থেকে উঠে আসা এই সংবাদকর্মী বেশ কয়েকটি জাতীয় সংবাদপত্রে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তাকে বলা হতো সংবাদকর্মী তৈরির কারিগর।

সবশেষ অর্থনীতি প্রতিদিনের বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন হুমায়ুন সাদেক চৌধুরী।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, করোনা উপসর্গ নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়। হুমায়ুন সাদেক চৌধুরী বেশ কয়েক দিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন। এদিন হঠাৎ করে শারীরিক অসুস্থতা আরও বাড়লে চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির উদ্যোগ নেওয়া হয়েছিলো।

তার বয়স হয়েছিলো ৬০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

সংবাদমাধ্যমের সহ-সম্পাদকদের সংগঠন সাব এডিটর্স কাউন্সিলে দু’বার সভাপতি হিসেবে নির্বাচিত হন হুমায়ুন সাদেক চৌধুরী। জাতীয় প্রেসক্লাবের সদস্য ছিলেন তিনি। দৈনিক মানবজমিন, দৈনিক মাতৃভূমি, ঢাকার দৈনিক দিনকাল, দৈনিক আমার দেশ, দৈনিক নয়া দিগন্তে বার্তাবিভাগে গুরুত্বপূর্ণ পদে ছিলেন। এর আগে চট্টগ্রামের দৈনিক নয়া বাংলা দিয়ে সাংবাদিকতা ক্যারিয়ার শুরু করেন।

তার গ্রামের বাড়ি চট্টগ্রামের বাঁশখালি। দাফনের জন্য রাতেই তার মরদেহ চট্টগ্রাম নিয়ে যাওয়া হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। শুক্রবার নামাজে জানাজার পর তাকে  উপজেলার বৈলছড়ি গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

 

Developed by :