Monday, 30 November, 2020 খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |




ধর্ষক মজনুর যাবজ্জীবন

বার্তা ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণ মামলায় একমাত্র আসামি মজনুকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকার অর্থদণ্ড আনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে, ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোসাম্মৎ কামরুন্নাহার এ রায় ঘোষণা করেন।

ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলার একমাত্র আসামি মজনু। মাত্র ১৩ কার্যদিবস মামলা চলাকালে আদালতের ভেতরে ও বাইরে নানা ঘটনার জন্ম দিয়ে বার বার সংবাদেরও শিরোনাম হয় সে। কাঠগঠায় দাঁড়িয়ে অন্য আসামিদের পেটানো, মামলা সংশ্লিষ্টদের হুমকি ও আদালতের বাইরে বেপরোয়া আচরণসহ নানা কাণ্ড ঘটায় মজনু।

চলতি বছরের ১৬ মার্চ মজনুর বিরুদ্ধে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা। এরপর গত ২৬ আগস্ট ভার্চুয়াল আদালতে তার বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যদিয়ে শুরু হয় বিচার। মাত্র ১২ কার্যদিবসে আলেচিত এ মামলার ২০ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত। পরে আত্মপক্ষ সমথর্নসহ রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে রায়ের জন্য আজকের দিনটি ঠিক করেন বিচারক।

চলতি বছরের ৫ জানুয়ারি সন্ধ্যায় বান্ধবীর বাসায় যাওয়ার পথে রাজধানীর কুর্মিটোলা বাসস্ট্যান্ডের পাশে নির্জন এলাকায় ধর্ষণের শিকার হন ঢাবির ওই ছাত্রী। ধর্ষণের ঘটনায় উত্তাল হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয়। বিচার দাবিতে দেশব্যাপী বিভিন্ন সংগঠনও নানা কর্মসূচি পালন করে।

 

Developed by :